×

খেলা

আবারো শীর্ষে সাকিব

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৫ জুন ২০২৪, ০৫:২২ পিএম

আবারো শীর্ষে সাকিব

হারানো রাজত্ব ফিরে পেলেন সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

আগামী ৮ জুন শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু করবে বাংলাদেশ। তবে তার আগেই ক্রিকেটের সংক্ষিপ্ত এই ফরম্যাটে রাজত্ব ফিরে পেলেন সাকিব আল হাসান। টেস্ট ও ওয়ানডের পর টি-টোয়েন্টি অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে গেল সপ্তাহে শীর্ষস্থান খুইয়েছিলেন সাকিব আল হাসান। তবে সম্রাজ্য পুনরুদ্ধারে বেশি সময় অপেক্ষা করতে হলো না টাইগার এই অলরাউন্ডারকে।

ওয়ানিন্দু হাসারাঙ্গার কাছে হারানো জায়গা ফিরে পেলেন সাকিব। বিশ্বকাপের আগমুহূর্তে টি-টোয়েন্টির অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে সাকিবের সঙ্গে যৌথভাবে শীর্ষে উঠেছিলেন লঙ্কান ক্রিকেটার ওয়ানিন্দু হাসারাঙ্গা। আর গত সপ্তাহে সাকিবকে পেছনে ফেলে এককভাবে টি-টোয়েন্টির শীর্ষ অলরাউন্ডার হন তিনি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ব্যর্থতার পর দুইয়ে নেমে গেছেন হাসারাঙ্গা। আর কোনো ম্যাচ না খেলেই নিজের জায়গা বুঝে পেয়েছেন সাকিব।

আরো পড়ুন: এবারের বিশ্বকাপে উড়বে টাকা!

২২৩ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে আছেন সাকিব। মাত্র এক পয়েন্ট কম অর্থাৎ ২২২ রেটিং পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে গেছেন হাসারাঙ্গা। তিনে থাকা আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবির নামের পাশে আছে ২১২ রেটিং পয়েন্ট। এ ছাড়া ২১০ রেটিং পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছেন জিম্বাবুয়ের সিকান্দার রাজা। চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে শুরুটা ভালো হয়নি শ্রীলঙ্কার। বড় ব্যবধানে হেরে গেছে দক্ষিণ আফ্রিকার কাছে। ম্যাচটিতে বল হাতে ২২ রানে ২ উইকেট শিকার করলেও ব্যাট হাতে কোনো রান না করেই আউট হয়ে গিয়েছিলেন হাসারাঙ্গা।

২০২২ সালের অক্টোবর থেকে ২০২৩ সালের জুলাই পর্যন্ত টানা টি-টোয়েন্টি অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ছিলেন সাকিব। গত এপ্রিলে জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে অনুষ্ঠিত সিরিজের মাঝে একবার দুইয়ে নেমে গিয়েছিলেন, সিরিজের মাঝেই শীর্ষস্থান ফিরেও পেয়েছিলেন।


টাইমলাইন: টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪

আরো পড়ুন

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App