×

খেলা

বিশ্বকাপে ম্যাচ না জিতলেও ‘কোটিপতি’, কত টাকা পাবে বাংলাদেশ?

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৫ জুন ২০২৪, ০৩:৫৭ পিএম

বিশ্বকাপে ম্যাচ না জিতলেও ‘কোটিপতি’, কত টাকা পাবে বাংলাদেশ?

ফাইল ছবি

২ জুন থেকে শুরু হয়েছে ২০২৪ টি-২০ বিশ্বকাপ। চলবে ২৯ জুন পর্যন্ত। খেলার জন্য কার্যত মুখিয়ে রয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। এই টুর্নামেন্টে আগামী ৮ জুন প্রথম ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ দল। এই ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলতে নামবে নাজমূল হোসেন শান্তর দল। যদিও দলের প্রস্তুতি দেখার পর সমর্থকরা বাংলাদেশ ক্রিকেট দলের সাফল্য নিয়ে একেবারেই আশাবাদী নন।

এবারের বিশ্বকাপ টুর্নামেন্টে বাংলাদেশ কতটা এগোতে পারবে তা নিয়ে যথেষ্টই সন্দেহ রয়েছে। ইতিপূর্বে টুর্নামেন্টের প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ ক্রিকেট দল ভারতের কাছে ৬০ রানে হেরে গিয়েছে। এছাড়া সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধেও তারা তিন ম্যাচের টি-২০ সিরিজে ২-১ ব্যবধানে হেরে গিয়েছিল। এমতাবস্থায় বাংলাদেশ ক্রিকেট সমর্থকদের একাংশ ধারণা করছেন, এবারের বিশ্বকাপ টুর্নামেন্ট থেকে বাংলাদেশ ক্রিকেটারদের হয়ত খালি হাতেই ফিরতে হবে।

আরো পড়ুন: বিশ্বকাপ ঘিরে বিতর্কে পাকিস্তান, বিতণ্ডায় জড়ালেন দুই ক্রিকেটার

আর এই টুর্নামেন্টে সাকিব-লিটনরা যদি একটাও ম্যাচ জিততে না পারে, তাহলেও বাংলাদেশ ক্রিকেট বোর্ড কোটিপতি হয়ে যাবে।

সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের পক্ষ থেকে ২০২৪ টি-২০ ক্রিকেট বিশ্বকাপের পুরস্কার মূল্য ঘোষণা করা হয়েছে। সেখানেই বলা হয়েছে, এবারের বিশ্বকাপে মোট ২০টি দল অংশগ্রহণ করতে চলেছে। তাদের প্রত্যেককে লিগ পর্বের শেষে ভারতীয় মুদ্রায় ১ কোটি ৯০ লাখ টাকা করে দেয়া হবে। তবে যদি বাংলাদেশ ক্রিকেট দল সুপার এইট পর্বে পা রাখতে পারে, তাহলে এই অর্থের পরিমাণ আরও বাড়বে। 

চলতি বিশ্বকাপ টুর্নামেন্টের ডি গ্রুপে বাংলাদেশ ক্রিকেট দলকে রাখা হয়েছে। এই গ্রুপে টাইগারবাহিনী ছাড়াও খেলবে নেদারল্যান্ডস, নেপাল, শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App