×

খেলা

বিশ্বকাপ ঘিরে বিতর্কে পাকিস্তান, বিতণ্ডায় জড়ালেন দুই ক্রিকেটার

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৫ জুন ২০২৪, ০১:৪০ পিএম

বিশ্বকাপ ঘিরে বিতর্কে পাকিস্তান, বিতণ্ডায় জড়ালেন দুই ক্রিকেটার

টি-টোয়েন্টি বিশ্বকাপকে কেন্দ্র করে বিতর্ক থামছেই না পাকিস্তানের। ছবি: এক্স

টি-টোয়েন্টি বিশ্বকাপকে কেন্দ্র করে বিতর্ক থামছেই না পাকিস্তানের। এবার দলে নয়, একটি টিভি অনুষ্ঠানে বিতণ্ডায় জড়ালেন দুই ক্রিকেটার। সাবেক ওপেনার আহমেদ শেহজাদ অভিযোগ তুলেছেন, দল নির্বাচনে বাবর আজমের পক্ষপাতিত্ব রয়েছে। তবে তার বিরোধিতা করেছেন ইমাম উল হক।

ক্রিকেট পাকিস্তানের এক প্রতিবেদনে বলা হয়, এক টিভি অনুষ্ঠানে সমর্থকের প্রশ্নের উত্তর দিচ্ছিলেন শেহজাদ। তিনি জানান, বাবর নিজের পছন্দের ক্রিকেটারদের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে নিয়েছেন। ভালো না খেললেও তাদের একটানা খেলিয়ে যাচ্ছেন।

বিরাট কোহলি, রোহিত শর্মার উদাহরণ দিয়ে শেহজাদ দেখিয়েছেন, কীভাবে বড় ক্রিকেটারেরা ছোট দলের বিপক্ষে খেলেন না। কিন্তু পাকিস্তানের বড় ক্রিকেটারেরা দুর্বল দলের বিপক্ষে খেলার জন্য মুখিয়ে থাকেন। তরুণদের সুযোগই দেন না।

সাবেক ওপেনার বলেন, পাকিস্তানের ক্রিকেটারেরা দুর্বল দলের বিপক্ষে ভালো খেলে নিজেদের দলে টিকিয়ে রাখার চেষ্টা করেন। চ্যাম্পিয়ন্স ট্রফি জেতার পর পাকিস্তান কিছুই করেনি, সেটাও উঠে এসেছে তার কথায়। শেহজাদের দাবি, একটি নির্দিষ্ট চক্র রয়েছে বাববের পেছনে।

তবে সাবেক পাক ব্যাটারের অভিযোগ উড়িয়ে দিয়েছেন ইমাম। তিনি জানান, বাবর নিজে থেকে অধিনায়কত্বে ফিরে আসেননি। তাকে বোর্ড সেই দায়িত্ব দিয়েছে। পাকিস্তানের খারাপ খেলার বিপক্ষে তিনি দেখিয়েছেন ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনাল এবং ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে ফাইনাল খেলাকে। বাবরের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগও উড়িয়ে দিয়েছেন বাঁহাতি ওপেনার।

টাইমলাইন: টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪

আরো পড়ুন

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App