×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

খেলা

তাইপের বিপক্ষে লড়াই করে হারলো বাংলাদেশ

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৩ জুন ২০২৪, ০৮:৫০ পিএম

তাইপের বিপক্ষে লড়াই করে হারলো বাংলাদেশ

তাইপের বিপক্ষে লড়াই করে হারলো বাংলাদেশ

র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের চেয়ে ১০০ ধাপ এগিয়ে চাইনিজ তাইপে। ঘরের মাঠে এই দলটার বিপক্ষে প্রথম ম্যাচে বড় ব্যবধানে হারলেও দ্বিতীয় ম্যাচে তাদের বিপক্ষে লড়াই করেছে বাংলাদেশের মেয়েরা। বসুন্ধরা কিংস অ্যরেনায় দুর্দান্ত লড়াই করে শেষ পর্যন্ত ০-১ গোলে হেরেছে স্বাগতিকরা।

প্রথম ম্যাচে বাংলাদেশ প্রথমার্ধে ৩ গোল হজম করেছিল। তবে সোমবার (৩ জুন) ম্যাচের শুরু থেকে দারুণ ফুটবল খেলেছে বাংলাদেশ। প্রথমার্ধে একটি গোল হজম করলেও পুরো ম্যাচ জুড়েই নিয়ন্ত্রিত ও পরিকল্পিত ফুটবল খেলেছে স্বাগতিক দল। বিশেষ করে দ্বিতীয়ার্ধে তাইপের অর্ধেই বেশি সময় বল ছিল। বেশ কিছু ভাল আক্রমণ করেছিল বাংলাদেশের মেয়েরা। তবে আক্রমণ করেও সমতায় ফিরতে পারেননি লাল-সবুজের প্রতিনিধিরা।

আরো পড়ুন: টি-টোয়েন্টি বিশ্বকাপে নামিবিয়ান পেসারের কীর্তি

বাংলাদেশ নারী ফুটবল দল বর্তমানে নতুন বৃটিশ কোচ পিটার বাটলারের অধীনে খেলছে। প্রথম ম্যাচে তিনি রক্ষণভাগে একটু পরীক্ষা-নিরীক্ষা করেছিলেন। আজ অবশ্য চার জন ডিফেন্ডার সিস্টেমেই ফিরে গেছেন। এতে বাংলাদেশের রক্ষণ বেশ মজবুতই হয়েছে। দীর্ঘদিন পর নিয়মিত অধিনায় সাবিনা খাতুনকে ছাড়াই শুরুতে মাঠে নেমেছিল বাংলাদেশ। তার প্রভাব অবশ্য মাঠে খুব একটা পড়তে দেখা যায়নি। বিশেষত মিডফিল্ডার মনিকা চাকমা অসাধারণ খেলেছেন। তার পাসিং, শট সবই ছিল দুর্দান্ত। 

তহুরা খাতুনের পরিবর্তে সাবিনা খাতুনকে কোচ ম্যাচের শেষ পনের মিনিট খেলিয়েছেন। সাবিনা নেমে টানা কয়েকটি কর্নার নিয়েছেন। সেই কর্ণারগুলো গোল হওয়ার মতোই ছিল। বাংলাদেশ দ্বিতীয়ার্ধে তাইপের বক্সের সামনে আনাগোণা করলেও অন টার্গেট শট সেভাবে নিতে পারেনি। সাবিনাকে নামালেও আরেক তারকা খেলোয়াড় সানজিদা আক্তারকে নামাননি কোচ।

আগামী অক্টোবরে সাফ চ্যাম্পিয়নশিপ। এই টুর্নামেন্টের আগে নতুন কোচ দলকে নিয়ে পরীক্ষা-নিরীক্ষার ওপর রয়েছেন। তাই এই ম্যাচে একাদশে চার পরিবর্তন করেছেন। আগের ম্যাচের চেয়ে কৌশলে খানিকটা ভিন্নতা এনেছেন। প্রথম ম্যাচের তুলনায় এই ম্যাচে বাংলাদেশ বেশ ভালো খেলেছে।

ম্যাচের ১১ মিনিটে তাইপের লিন হুই বক্সে ঢুকে আগুয়ান গোলরক্ষক রুপ্না চাকমার পাশ দিয়ে শট নিলেও তা পোস্টের বাইরে দিয়ে যায়। ছয় মিনিট পর লিড নেয় সফরকারী দলটি। বক্সের ভেতরে লিনের কাটব্যাক থেকে সু ইউ হুসুয়ান গোল করেন। 


সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App