×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

খেলা

টি-টোয়েন্টি বিশ্বকাপ

ছোট দলগুলোর কাছে হারের ঝুঁকিতে বাংলাদেশ

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৩ জুন ২০২৪, ১২:২৫ পিএম

ছোট দলগুলোর কাছে হারের ঝুঁকিতে বাংলাদেশ

এ বছর বাংলাদেশকে হারাতে পারে নেদারল্যান্ডস। ছবি সংগৃহীত

বরাবরই বাংলাদেশ ক্রিকেটের খোঁজখবর রাখেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক পেসার এবং জনপ্রিয় ধারাভাষ্যকার ইয়ান বিশপ। সবশেষ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে জুনিয়র টাইগারদের প্রশংসায় ভাসিয়েছিলেন তিনি। ভালো করলে মাঝে মধ্যেই সাকিব আল হাসান, তামিম ইকবাল, লিটন দাস, মেহেদী হাসান মিরাজের স্তুতি গান ক্যারিবিয়ান।

তবে সাম্প্রতিক সময়ে পারফরম্যান্সটা যাচ্ছেতাই হচ্ছে বাংলাদেশের। সেটাও নজর এড়িয়ে যায়নি বিশপের। পরিপ্রেক্ষিতে লাল-সবুজ জার্সিধারীদের পরোক্ষভাবে খোঁচা দিয়েছেন। ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফোর সঙ্গে আলাপ করতে গিয়ে এই খোঁচা দেন তিনি।

বিশপকে প্রশ্ন করা হয়, এবার কোন দল সবচেয়ে বড় বিপর্যয়ের কারণ হতে পারে? জবাবে তিনি বলেন, গত কয়েকটি বিশ্বকাপে বড় দলকে হারিয়েছে ছোট দল। এবারও সেরকম অঘটন ঘটতে পারে। এক্ষেত্রে বাংলাদেশকে হারানোর সম্ভাবনা রয়েছে নেদারল্যান্ডসের।

আরো পড়ুন: সুপার ওভারে রোমাঞ্চকর জয় নামিবিয়ার

বিশপকে জিজ্ঞাসা করা হয়, চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে ছোট দলগুলোর কাছে হারের বেশি ঝুঁকিতে রয়েছে কোন দল? জবাবে তিনি বলেন, এ বছর বাংলাদেশকে হারাতে পারে নেদারল্যান্ডস। আইসিসির আরেক সহযোগী সদস্য নেপাল কেমন করে- সেদিকেও নজর রাখতে বলেছেন ক্যারিবিয়ান।

বিশপের ভাষ্যের যথেষ্ট যুক্তিও রয়েছে। অতীতে নেদারল্যান্ডসকে হারাতে ঘাম ঝরাতে হয়েছে বাংলাদেশকে। ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে ডাচদের বিপক্ষে ৯ রানের কষ্টার্জিত জয় পায় টাইগাররা। আর ২০২৩ সালে ওয়ানডে বিশ্বকাপে হেরেই বসে তারা।

ফেবারিটের প্রশ্নে নিজেদের ওয়েস্ট ইন্ডিজকেই বেছে নিয়েছেন বিশপ। নেপথ্য কারণ দেখিয়ে তিনি বলেন, টুর্নামেন্টে আমার দুটি ফেবারিট দল রয়েছে। প্রথমটি স্বাগতিক উইন্ডিজ। তাদের  ব্যাটিং লাইনআপ লম্বা। আর দ্বিতীয়টি ভারত। ওদের ব্যাটিং গভীরতা অনেক।

টাইমলাইন: টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪

আরো পড়ুন

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App