×

খেলা

টাইগার শিবিরে দুশ্চিন্তা

শরিফুলের হাতে ছয় সেলাই

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০২ জুন ২০২৪, ১১:৩৪ এএম

 শরিফুলের হাতে ছয় সেলাই

শরিফুলের হাতে সেলাই

বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু হবে আগামী ৮ জুন। তবে বিশ্বকাপ শুরুর আগের দিন ভারতের সঙ্গে একটি প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পেয়েছিল বাংলাদেশ। প্রস্তুতি ম্যাচে অবশ্য বেশ বড় ব্যবধানেই হেরেছে টাইগাররা। সেই হার ছাপিয়ে বড় দুশ্চিন্তার কারণ বাংলাদেশের ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং। বিশেষ করে ব্যাটারদের পারফরম্যান্স ছিল একেবারেই হতাশাজনক। তবে এর থেকেও বড় দুশ্চিন্তার কারণ শরিফুলের ইনজুরি। প্রস্তুতি ম্যাচে ভারতের ইনিংসের শেষ ওভারে হার্দিক পান্ডিয়ার শট ঠেকাতে গিয়ে হাতে চোট পান শরিফুল। শেষ বল না করেই মাঠ ছাড়তে হয় তাকে। ম্যাচের পর অধিনায়ক নাজমুল হোসেন শান্ত জানিয়েছিলেন, পর্যবেক্ষণে আছেন শরিফুল।  

ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ‘ক্রিকবাজ’ জানিয়েছে, ওই চোটের কারণে বাঁ হাতে ছয়টি সেলাই লেগেছে শরিফুলের। সুস্থ হয়ে উঠতে তার অন্তত এক সপ্তাহ সময় লাগবে। আগামী ৮ জুন ডালাসে শ্রীলঙ্কার বিপক্ষে শরিফুলের খেলাও তাই এখন অনেকটাই অনিশ্চিত। ভারতের বিপক্ষেও দারুণ বল করছিলেন শরিফুল। ৩.৫ ওভারে ২৬ রান দিয়ে তুলে নিয়েছিলেন এক উইকেট। কিন্তু নিজের কোটার শেষ ওভার করতে গিয়ে হাতের তালুতে চোট পান বাঁহাতি এই পেসার। বাঁ হাতের তর্জনী থেকে তালু অবধি ছয়টি সেলাই দেওয়া হয় তাকে। শরিফুল সুস্থ না হয়ে উঠলে বেশ বিপদেই পড়ে যেতে হবে বাংলাদেশকে। এখনও চোট কাটিয়ে খেলা হয়নি আরেকে পেসার তাসকিন আহমেদেরও।

আরো পড়ুন: উদ্বোধনী ম্যাচেই জয় তুলে নিল যুক্তরাষ্ট্র

তার বিকল্প হিসেবে ট্রাভলিং রিজার্ভ হয়ে দলের সঙ্গে আছেন হাসান মাহমুদ। কিন্তু এখন শরিফুল ইনজুরিতে পড়লে ভাবনা বাড়বে বাংলাদেশের টিম ম্যানেজম্যান্টের। পুরো টুর্নামেন্টেই শরিফুল সুস্থ হয়ে উঠতে না পারলে হাসানকে যুক্ত করা হতে পারে ১৫ জনের স্কোয়াডে।

বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী ভিডিও বার্তায় বলেন, বল ধরতে গিয়ে শরিফুলের বাঁ হাতের তর্জুনি এবং মধ্যমা আঙুলে মাঝামাঝি জায়গায় ইনজুরি হয়েছে। মাঠে তাকে তাৎক্ষণিক পরিচর্যার পরে শরিফুলকে খেলা শেষে নিকটস্থ নেসাও ইউনিভার্সিটি মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া হয়। সেখানে হ্যান্ড সার্জনের তত্ত্বাবধায়নে শরিফুলের হাতে ছয়টি সেলাই করা হয়। আমরা দুদিন পরে ওর হাতের ড্রেসিং পরিবর্তনের জন্য আবারো ডাক্তারের কাছে যাবো। তখন আমরা বলতে পারবো যে তার সুস্থ হতে কতদিন লাগতে পারে। 

দেবাশীষ আরো বলেন, শরিফুলের গুরুত্বের কথা চিন্তা করে আমরা ওকে সর্বোচ্চ চিকিৎসা দেয়ার চেষ্টা করছি। 


টাইমলাইন: টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪

আরো পড়ুন

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App