×

খেলা

মেসির রেকর্ডে ভাগ বসালেন ভিনিসিয়ুস

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০২ জুন ২০২৪, ০৯:২১ এএম

মেসির রেকর্ডে ভাগ বসালেন ভিনিসিয়ুস

মেসির রেকর্ডে ভাগ বসালেন ভিনিসিয়ুস

চ্যাম্পিয়ন্স লিগের আরো একটি ফাইনাল; আরো একটা বিগ ম্যাচ। প্রতিপক্ষ বরুশিয়ার বিপক্ষে আরো একবার জ্বলে উঠলেন ব্রাজিলিয়ান রিয়াল মাদ্রিদ তারকা ভিনিসিয়ুস জুনিয়র। সেমিফাইনালের পর চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালেও নিজের ঝলক দেখালেন এই তারকা। রিয়াল মাদ্রিদের ১৫তম চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয়ের পথে ৬ গোল করেছেন ব্রাজিলিয়ান এই তারকা। যার একটি ছিল ডর্টমুন্ডের বিপক্ষে ফাইনালের বড় মঞ্চে। ৮২ মিনিটে ভিনিসিয়ুস জুনিয়রের ওই গোলটাই নির্ধারণ করে দিয়েছিল ফাইনালের ভাগ্য।

স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে একের পর এক ঝলক দেখিয়েই যাচ্ছেন ভিনি। ধীরে ধীরে হয়ে উঠেছেন রিয়াল মাদ্রিদের আস্থার প্রতীক। বিগত কয়েক মৌসুম থেকেই রিয়ালের জার্সি গায়ে রীতিমতো আলো ছড়াচ্ছেন এই তারকা ফুটবলার। দুই বছর আগে ২০২২ সালে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালেও গোল করেছিলেন ভিসিজিয়ুস জুনিয়র। তার সেই গোলেই সেবার চ্যাম্পিয়ন হয়েছিল রিয়াল মাদ্রিদ। প্যারিসের সেই ফাইনালে ইংলিশ ক্লাব লিভারপুলকে হতাশ করেছিলেন তিনি। ২০২৪ সালে এসে হারালেন জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডকে। 

আর এই দুই ফাইনালে গোল করে ফুটবল ইতিহাসের অন্যতম সেরা লিওনেল মেসির কীর্তিতে ভাগ বসালেন ব্রাজিলিয়ান এই তারকা। শনিবার রাতে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে গোলের সময় তার বয়স ছিল ২৩ বছর। ২৪ বছর হওয়ার আগে দুই চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে গোলের কীর্তি আগে ছিল শুধুই মেসির। এবার ভিনিসিয়ুস ভাগ বসালেন মেসির রেকর্ডে। 

ফর্মের তুঙ্গে থাকা এই ব্রাজিলিয়ান গোল পেয়েছেন ম্যাচের ৮২ মিনিটে। বেলিংহ্যামের অসাধারণ পাস থেকে গোল করতে কোনো ভুলই করেননি এই তারকা। আলতো এক শটে বরুশিয়ার গোলরক্ষক কোবেলকে পরাস্ত করেন তিনি। তার গোলের সুবাদে ২-০ লিডে নিজেদের ১৫তম চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জেতে রিয়াল মাদ্রিদ। 

এছাড়া চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বের অ্যাসিস্টের দিক থেকেও মেসির সমান অবস্থানে আছেন ভিনিসিয়ুস। এখন পর্যন্ত ইউসিএল নকআউটে মেসির সমান ১২টি অ্যাসিস্ট করেছেন ভিনি। সামনে আছেন রিয়াল মাদ্রিদেরই কিংবদন্তি বনে যাওয়া ক্রিস্টিয়ানো রোনালদোর ১৫ অ্যাসিস্টের রেকর্ড। 

রিয়ালের হয়ে চলতি মৌসুমটাই অবশ্য দারুণ পার করেছেন ভিনিসিয়ুস। জয় করেছেন লা লিগা এবং চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা। মৌসুমে ২৩ গোলের পাশাপাশি আছে ৯ অ্যাসিস্ট। চ্যাম্পিয়ন্স লিগে ৬ গোল করে দলের সর্বোচ্চ গোলদাতাও তিনি। 


সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App