×

খেলা

বিশ্বকাপের আগে ভারতীয় দলে যোগ দিয়েছেন কোহলি

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০১ জুন ২০২৪, ০৩:১২ পিএম

বিশ্বকাপের আগে ভারতীয় দলে যোগ দিয়েছেন কোহলি

বিশ্বকাপের আগে ভারতীয় দলে যোগ দিয়েছেন কোহলি। ছবি: সংগৃহীত

ভিরাট কোহলি কবে বিশ্বকাপ দলের সঙ্গে যোগ দেবেন, এই উত্তর খুঁজে ফিরছিল ভারতীয় সংবাদমাধ্যম, জবাবটা মিলেছে। বাংলাদেশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের আগেই নিউ ইয়র্কে দলের সঙ্গে যোগ দিয়েছেন অভিজ্ঞ এই ব্যাটার।

আইপিএল শেষে বাড়তি ছুটি কাটিয়ে শুক্রবার নিউ ইয়র্কে যান কোহলি। স্কোয়াডের সবার পরে তিনি যোগ দিলেন দলের সঙ্গে। তবে শনিবার বাংলাদেশে বিপক্ষে তিনি মাঠে নামবেন কি না, তা নিশ্চিত নয়।

নিউ ইয়র্কে শুক্রবার ঐচ্ছিক অনুশীলন ছিল ভারতীয় দলের। সাপোর্ট স্টাফদের নিয় ঘাম ঝরান এ দিন রিঙ্কু সিং, শিভাম দুবে, মোহাম্মদ সিরাজরা।

বিশ্বকাপের ভারতীয় স্কোয়াড নিউ ইয়র্কে গেছে কয়েকটি দলে ভাগ হয়ে। আইপিএলের প্লে অফ থেকে বাদ পড়া দলগুলির ক্রিকেটাররা যান সবার আগে। তবে সেখানেও ছিলেন না হার্দিক পান্ডিয়া। বাড়তি একটু ছুটি কাটিয়ে পরে দলে যোগ দেন তিনি। প্লে অফ থেকে বাদ পড়া দলগুলির ক্রিকেটাররা যান আরেকটি গ্রুপে। এরপর শুরু হয় ফাইনালে খেলা দুই দলের ক্রিকেটারদের সফর।

তবে কোহলির জন্য বাড়তি কটা দিনের ছুটি বরাদ্দ করে ভারতীয় বোর্ড। তার জন্য ব্যতিক্রম করা হয়েছে আগেও। গত বছর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজের আগে ছোট্ট ছুটি নিয়ে লন্ডনে গিয়ে আবার স্কোয়াডে যোগ দেন তিনি। এই বছরের শুরুতে পারিবারিক কারণে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের পুরোটাতেই তাকে পায়নি দল।

এবারের আইপিএলে ১৫ ইনিংসে ৭৪১ রান করে ‘অরেঞ্জ ক্যাপ’ জিতে নেন কোহলি। টুর্নামেন্টে ৬০০ রান করতে পারেনি আর কোনো ব্যাটার।

আরো পড়ুন: নতুন কোচ নিয়োগ দিয়েছে বিসিবি

বাংলাদেশের বিপক্ষে ম্যাচে না খেললেও বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচের আগে অন্তত ৩টি নেট সেশন পাবেন কোহলি। আগামী বুধবার আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু ভারতের বিশ্বকাপ অভিযান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App