×

খেলা

নতুন কোচ নিয়োগ দিয়েছে বিসিবি

Icon

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০১ জুন ২০২৪, ১০:৩৬ এএম

নতুন কোচ নিয়োগ দিয়েছে বিসিবি

বিসিবির নতুন কোচ নিয়োগ। ছবি: সংগৃহীত

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের জন্য প্রধান কোচ হিসেবে নিয়োগ পেলেন নাভিদ নেওয়াজ। শনিবার (১ জুন) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

মূলত ২ বছরের চুক্তিতে এবার বাংলাদেশে আসছেন এই কোচ। যা শুরু হবে আগামী মাস থেকে, চুক্তি শেষ হবে ২০২৬ সালে। যুবাদের পাশাপাশি নাভিদ আরেকটি বাড়তি দায়িত্ব পালন করবেন। সেটি হলো বয়সভিত্তিক দলের ব্যাটিং পরামর্শক হিসেবেও কাজ করবেন এই শিরোপাজয়ী কোচ।

২০০৫ সালে খেলা ছাড়ার পর পুরোপুরি কোচ হিসেবে কাজ শুরু করেন নাওয়াজ। শ্রীলঙ্কার ঘরোয়া ক্রিকেটে বিভিন্ন ক্লাবের পাশাপাশি শ্রীলঙ্কার অনূর্ধ্ব-১৯ দল, মেয়েদের জাতীয় দলসহ নানা দলে কোচিং করিয়ে ২০১৮ সালে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের দায়িত্ব নেন তিনি।

তার কোচিংয়ে ২০১৯ যুব এশিয়া কাপে রানার্স আপ হয় বাংলাদেশ। পরের বছর দক্ষিণ আফ্রিকায় যুব বিশ্বকাপে জিতে নেয় শিরোপা। শিরোপা জয়ের পর তার সঙ্গে চুক্তির মেয়াড় বাড়ায় বিসিবি।

আরো পড়ুন: বিশ্বকাপের আগে ভারতীয় দলে যোগ দিয়েছেন কোহলি

২০২২ যুব বিশ্বকাপেও তার কোচিংয়ে খেলে বাংলাদেশ। এবার অবশ্য দল ভালো করতে পারেনি, পরে তার চুক্তিও নবায়ন হয়নি। ওই বছরের এপ্রিলেই শ্রীলঙ্কা জাতীয় দলের সহকারী কোচ হিসেবে নিয়োগ পান নাওয়াজ। সেই দায়িত্ব ছিলেন তিনি কদিন আগ পর্যন্তও।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App