×

খেলা

৯ জনের দল নিয়েও নামিবিয়াকে উড়িয়ে দিল অস্ট্রেলিয়া

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৯ মে ২০২৪, ১১:২১ এএম

৯ জনের দল নিয়েও নামিবিয়াকে উড়িয়ে দিল অস্ট্রেলিয়া

ছবি: ইন্টারনেট

ছয়জন এখনো দলের সঙ্গে যোগ দেননি। তাই মূল দলের নয়জন আর সাপোর্ট স্টাফদের দিয়ে ওয়ার্ম-আপ ম্যাচ খেলেছে অস্ট্রেলিয়া। শক্তি কমে গেলেও অজিদের এই দলটা যে কত বড় হুমকি হতে পারে তারই ঝলক দেখা গেলো টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে। তারা নামিবিয়াকে প্রথম প্রস্তুতি ম্যাচে ৭ উইকেটে হারিয়েছে।  

৯ জন থাকায় বাধ্য হয়ে কোচদের থেকে কয়েকজনকে বদলি ফিল্ডার হিসেবে খেলানো হয়েছে আজ। ২০২১ সালের চ্যাম্পিয়নরা যে ভালো ছন্দে আছে সেটা বোঝা গেছে তাদের রান তাড়াতেই। নামিবিয়ার ৯ উইকেটে করা ১১৯ রান দাপুটে ভঙ্গিতে খেলে ১০ ওভারেই অস্ট্রেলিয়া টপকে গেছে। বিস্ফোরক হাফসেঞ্চুরিতে দলকে জয়ের বন্দরে পৌঁছে দিয়েছেন ওপেনার ডেভিড ওয়ার্নার। ২১ বলে ৫৪ রানে অপরাজিত থাকেন তিনি। ইনিংসে ৪ ছিল ৬টি। পোর্ট অব স্পেনে তার তিনটি ছক্কাও ছিল বিশাল! 

বল হাতে শুরুটা জমিয়ে দেন জস হ্যাজলউড। ওপেনিং স্পেলে তিনটি মেডেন দিয়েছেন। ৫ রানে নিয়েছেন ২ উইকেট! ২৫ রানে ৩টি নিয়েছেন অজিদের প্রথম পছন্দের স্পিনার অ্যাডাম জাম্পা। অজিদের দারুণ বোলিংয়ে নামিবিয়ার শত রান পার হয়েছে জেন গ্রিনের শেষ দিকের ঝড়ো ব্যাটিংয়ে। ৩০ বলে ৫ চারে তার ৩৮ রানই ছিল দলটির সর্বোচ্চ।

জবাবে অজি ওপেনার মিচেল মার্শ ও ওয়ার্নার ৩ ওভারেই ৩৯ রান যোগ করেন। মার্শ ১৮ রানে রান আউট হয়ে ফিরলে দ্রুত সময়ে আউট হন জস ইংলিস (৫)। তার পর টিম ডেভিড ও ডেভিড ওয়ার্নার মিলে রানের গতি ধরে রাখেন। ১৬ বলে ২৩ রান করা ডেভিড নবম ওভারে আউট হলে ম্যাথু ওয়েড (১২*) আর ওয়ার্নার মোমেন্টাম ধরে রেখে ১০ ওভারে জয় নিশ্চিত করেছেন। ম্যাচসেরাও হয়েছেন ওয়ার্নার। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App