×

খেলা

জোড়া গোলে রোনালদোর নতুন ইতিহাস

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৮ মে ২০২৪, ০৪:০৯ পিএম

জোড়া গোলে রোনালদোর নতুন ইতিহাস

ছবি: সংগৃহীত

আরো একটি শিরোপাহীন মৌসুম শেষ করল সৌদি জায়ান্ট আল নাসের। চির প্রতিদ্বন্দ্বী আল হিলাল অনেকটা অপরাজিত থেকেই জিতেছে সৌদি প্রো লিগ শিরোপা। দলকে চ্যাম্পিয়ন বানাতে না পারলেও মৌসুম জুড়েই দুর্দান্ত ছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। তার নৈপুণ্যেই মৌসুমের শেষটা জয় দিয়ে শুরু করল লুইস কাস্ত্রের দল।

সোমবার (২৮ মে) দিবাগত রাতে ঘরের মাঠে আল ইত্তিহাদের বিপক্ষে মৌসুমে নিজেদের শেষ ম্যাচ খেলতে মাঠে নামে আল নাসের। ইতোমধ্যে আল হিলাল শিরোপা নিশ্চিত করে ফেলায় এই ম্যাচটি ছিলো নিয়ম রক্ষার। তবে রোনালদোর সামনে ছিলো রেকর্ডের হাতছানি। সৌদি ফুটবল লীগের ইতিহাসে এর আগে এক মৌসুমে সবচেয়ে বেশি গোলের রেকর্ডটি ছিলো আব্দের রাজ্জাক হামদাল্লার। ২০১৮-১৯ মৌসুমে রোনালদোর ক্লাবের হয়েই এই কীর্তি গড়েন বর্তমানে আল ইত্তিহাদের হয়ে খেলা মরক্কোর এই স্ট্রাইকার। তার গোল সংখ্যা ছিলো ৩৪। রোনালদো তাকে টপকে করলেন ৩৫ গোল। 

নাসেরের প্রথম দুটিই গোলই করেন রোনালদো। প্রথমার্ধের শেষদিকে দলকে রোনালদো লিড এনে দেয়ার পর সমতা ফিরিয়েছিলো ইত্তিহাদ। ৬৯তম মিনিটে নিখুঁত এক ফিনিশে দলকে ফের এগিয়ে দেন এই পর্তুগিজ মহাতারকা।

আরো পড়ুন: ফেরার ম্যাচে নাটকীয় জয় পেয়েছে মেসির মায়ামি

ক্রিস্টিয়ানো রোনালদো। ছবি: সংগৃৃহীত

৭৪ মিনিটের মাথায় তাকে বদলি করা হয়। শেষ অব্দি আল-নাসর ৪-২ ব্যবধানে আল ইত্তিহাদের সঙ্গে জয় লাভ করে। এই জয়ের মাধ্যমে ৩৪ ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থেকে লিগ শেষ করে আল-নাসর। ১৪ পয়েন্ট বেশি নিয়ে রেকর্ড ১৯ তম শিরোপা জিতে আল হিলাল। ৩৪ ম্যাচ শেষে অপরাজিত থেকে লিগ শেষ করা আল হিলালের পয়েন্ট ৯৬। 

২০২৩ সালের জানুয়ারিতে ফ্রি ট্রান্সফারে আল নাসরে যোগ দেন রোনালদো। ইতিহাসের সবচেয়ে বেশি গোলের মালিক রোনালদো আল-নাসরেও বারবার প্রমাণ করেছেন নিজের গোলের ক্ষুধা। সব প্রতিযোগিতা মিলিয়ে ক্লাবটির হয়ে ৬৯ ম্যাচে করেছেন ৬৪ গোল। আর চলতি মৌসুমে ৪৪ ম্যাচে রোনালদো গোল করেছেন ৪৪টি। 

রেকর্ড ভাঙার পর সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের প্রতিক্রিয়া জানিয়ে রোনালদো লিখেছেন, ‘আমি রেকর্ডের পেছনে ছুটি না, রেকর্ডই আমার পেছনে ছোটে।’ চলতি মৌসুমে সিআরসেভেনের সামনে বাকি আর একটি ম্যাচ। সেই ম্যাচে আছে শিরোপা জয়ের সম্ভাবনা। শুক্রবার রাতে কিং কাপের ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী আল হিলালের মুখোমুখি হবে আল নাসর।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App