×

খেলা

আফ্রিদির মতে বিশ্বকাপের সেমিতে খেলবে যারা

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৬ মে ২০২৪, ১২:১০ পিএম

আফ্রিদির মতে বিশ্বকাপের সেমিতে খেলবে যারা

শহীদ আফ্রিদি

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে শহীদ আফ্রিদিকে শুভেচ্ছাদূত করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। তারপরই বিশ্বকাপে সেমিফাইনাল খেলতে যাওয়া সম্ভাব্য চার দলের ভবিষ্যদ্বাণী করেছেন পাকিস্তানি এই কিংবদন্তি অলরাউন্ডার। ২০০৯ টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলের এই সদস্য নিজের দেশসহ বাকিরা কেন সেমিফাইনাল খেলবে সেই ব্যাখ্যাও দিয়েছেন। 

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাটিতে অনুষ্ঠিত হবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে সাবেক তারকা ক্রিকেটারদের নিজেদের পছন্দেন দল বেছে নিচ্ছেন। এমনকি প্রতিযোগী ২০ দলের মধ্যে তাদের পছন্দের চারটি দলকে সেমিফাইনালিস্টের তালিকায় রেখে দিচ্ছেন ভবিষ্যদ্বাণীও। আফ্রিদিও তার ব্যতিক্রম নন, তিনিও সেই দলে যোগ দিলেন। 

স্বদেশ পাকিস্তানকে সম্ভাব্য সেমি খেলতে যাওয়ার দৌড়ে দেখছেন আফ্রিদি। এছাড়া তার তালিকায় রয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতও। তালিকার অন্য দুইটি দল হচ্ছে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। তবে গতবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও অন্যতম আয়োজক ওয়েস্ট ইন্ডিজ তার তালিকায় জায়গা পায়নি।

পাকিস্তানের সাবেক এই অধিনায়ক বলেছেন, ‘আমার মতে পাকিস্তানের এবারের যে দল, তাদের ফাইনাল খেলা উচিৎ। সেমিফাইনালে ভারত ও অস্ট্রেলিয়া উঠবে বলে মনে হচ্ছে। এবারের বিশ্বকাপ যে কন্ডিশনে অনুষ্ঠিত হবে তাতে এই দুই দল সুবিধা পাবে। এছাড়া নিউজিল্যান্ডেরও ভালো সুযোগ আছে বলে আমি মনে করি।’ 

অলিম্পিকের স্প্রিন্টে আটবারের গোলমেডেলিস্ট গতিমানব উসাইন বোল্ট, যুবরাজ সিং ও ক্রিস গেইলের পর আফ্রিদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের চতুর্থ শুভেচ্ছাদূত হিসেবে বেছে নিয়েছে আইসিসি। পাকিস্তানের ২০০৯ বিশ্বকাপ জয়ে বড় ভূমিকা পালন করেন এই তারকা। এমনকি সেবার সেমিফাইনাল ও ফাইনালে ম্যান অফ দ্য ম্যাচও হন তিনি। ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটটিতে যে কয়জন প্রথম সারির অলরাউন্ডার রয়েছেন, তাদের মধ্যে আফ্রিদি একজন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App