×

খেলা

এবার কোনো প্রস্তুতি ম্যাচ না খেলেই বিশ্বকাপে যাবে নিউজিল্যান্ড

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৬ মে ২০২৪, ০৬:৩১ পিএম

এবার কোনো প্রস্তুতি ম্যাচ না খেলেই বিশ্বকাপে যাবে নিউজিল্যান্ড

ছবি: সংগৃহীত

কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেয়ার জন্য বিশ্বকাপের আগে সাধারণত প্রস্তুতি ম্যাচ খেলে থাকে অংশগ্রহণকারী দলগুলো। তবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে কোনো প্রস্তুতি ম্যাচ পায়নি নিউজিল্যান্ড।

জুনের ২ তারিখ থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। টুর্নামেন্টের আগে কমপক্ষে একটি করে প্রস্তুতি ম্যাচ খেলবে অংশগ্রহণকারী ১৯ টি দল। একমাত্র দল হিসেবে কোনো ম্যাচ পায়নি নিউজিল্যান্ড। তবে এ বিষয়ে খুব একটা আপত্তি নেই কিউইদের। ক্রিকেটাররা খেলার মধ্যে থাকায় অনেকটাই নির্ভার কোচিং স্টাফরা।

বিশ্বকাপ খেলতে নিউজিল্যান্ড দল ২৩ মে থেকে ১ জুনের মধ্যে তিন ভাগ হয়ে যাবে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে। ব্ল্যাকক্যাপদের গ্রুপ ম্যাচ ওয়েস্ট ইন্ডিজে। হেড কোচ গ্যারি স্টিড জানিয়েছেন, পুরো দল নিয়ে একসঙ্গে হওয়াটাই চ্যালেঞ্জিং। আর দারুণ শুরু পাওয়ার জন্য ওয়েস্ট ইন্ডিজ কঠিন জায়গা বলেও মনে করেন তিনি। 

স্টিড বলেন, দারুণ শুরু পাওয়ার জন্য ওয়েস্ট ইন্ডিজ কঠিন একটি জায়গা। ত্রিনিদাদ এবং টোবাগোতে একসঙ্গে সবাইকে পাওয়াও সহজ কাজ নয়। আমরা সেখানে প্রস্তুতি ম্যাচও খেলবো না। আমাদের বেশ কয়েকজন ক্রিকেটার গত দুই মাস ধরে আইপিএলে খেলছেন এবং আমরাও সম্প্রতি পাকিস্তান থেকে ফিরেছি।' 

তবে ফ্র্যাঞ্জাইজি লিগ খেলা ক্রিকেটারদের অভিজ্ঞতা অনেক কাজে আসবে বলে মনে করেন এই কোচ, 'দলে অনেক ক্রিকেটারই আছেন যারা আগে সিপিএলে খেলেছেন। আমরা আপাতত তাদের ওপরই ভরসা করছি। ওয়েস্ট ইন্ডিজ গিয়ে প্রথম ম্যাচ থেকেই আমরা যেখানে থাকতে চাই সেখানে থাকার জন্যে অনুশীলনে আমরা নজর দিচ্ছি।'

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App