×

খেলা

হোয়াইটওয়াশ ঠেকালো জিম্বাবুয়ে

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১২ মে ২০২৪, ০১:৩০ পিএম

হোয়াইটওয়াশ ঠেকালো জিম্বাবুয়ে

ছবি: সংগৃহীত

আগের ম্যাচে বাজে ব্যাটিংয়ের পর ১৪৩ রান করেও বেঁচে গিয়েছিল বাংলাদেশ। এর পেছনে অবশ্য সাকিব আল হাসানদের বোলিং নৈপুণ্যের পাশাপাশি জিম্বাবুয়ের ব্যাটিং ব্যর্থতাও ছিল। তবে সিরিজের শেষ টি-টোয়েন্টিতে আর ১৫৭ রান যথেষ্ট হয়নি টাইগারদের। কারণ এই ম্যাচেই যে রোডেশিয়ানদের হয়ে চলতি সিরিজে প্রথম ফিফটির দেখা মিলেছে। ব্রায়ান বেনেট ও সিকান্দার রাজার ফিফটিতে ৮ উইকেটে সান্ত্বনার জয় পেল জিম্বাবুয়ে।

পুরো সিরিজজুড়েই ব্যাট হাতে ধুঁকছিলেন জিম্বাবুইয়ান অধিনায়ক। সেই রানখরা তিনি আজ কাটালেন ফিফটি হাঁকিয়ে। অন্যপ্রান্তে টাইগারদের হয়ে সবচেয়ে খরুচে বোলিং করা সাইফউদ্দিন যতক্ষণে বেনেটকে ফিরিয়েছেন, ততক্ষণে ম্যাচ প্রায় সফরকারীদের হাতে চলে গেছে। ৪৯ বলে ৭০ রান করেছেন বেনেট। এ ছাড়া রাজা অপরাজিত ছিলেন ৭২ রানে। ফলে ৯ বল হাতে রেখেই জয় তুলে নিলো তার দল।

টস হেরে ব্যাট করতে নামার পর একের পর এক উইকেট হারানো শুরু করেছিলো বাংলাদেশের ব্যাটাররা। শেষ পর্যন্ত বাংলাদেশের লজ্জা বাঁচলো সিনিয়র ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাটে। তার ৪৪ বলে ৫৪ রানের ইনিংসটি সম্মান বাঁচিয়েছে বাংলাদেশের। ৬ উইকেট হারিয়ে জিম্বাবুয়েকে ১৫৮ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য দিয়েছে নাজমুল হোসেন শান্তর দল। আর এ টার্গেট  ৮ উইকেটে হাতে রেখেই পূরণ করলো জিম্বাবুয়ে। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App