×

খেলা

আইপিএলে সবার আগে শেষ চারে কলকাতা

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১২ মে ২০২৪, ০৮:২৬ এএম

আইপিএলে সবার আগে শেষ চারে কলকাতা

ছবি: সংগৃহীত

গত দুই আসরে পরপর প্লে-অফ খেলতে পারেনি কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। সেই কেকেআরই এবার প্রথম দল হিসেবে শেষ চারে থাকা নিশ্চিত করেছে। মুম্বাই ইন্ডিয়ানসকে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ১৮ রানে হারিয়ে সবার আগে প্লে-অফে জায়গা করে নিয়েছে কলকাতা।

১৬ ওভারের ম্যাচে প্রথমে ব্যাট করে কলকাতা। তারা ৭ উইকেটে ১৫৭ রান তোলে। তাড়া করতে নেমে মুম্বাইয়ের ইনিংস থামে ৮ উইকেটে ১৩৯ রানে।

বৃষ্টির কারণে ১৬ ওভারে নেমে আসা ম্যাচে মুম্বাই টসে জিতে কলকাতাকে ব্যাটিংয়ে পাঠায়। ১০ রানের মধ্যে দুই ওপেনার ফিল সল্ট ও সুনীল নারাইন আউট হলেও কলকাতাকে রানের পথে রাখেন ভেঙ্কটেশ আইয়ার, নীতিশ রানারা। ভেঙ্কটেশ ২১ বলে ৪২ এবং রানা ২৩ বলে ৩৩ রান করেন।

রান তাড়ায় নেমে প্রথম পাঁচ ওভারেই বিনা উইকেটে ৫৯ রান তুলে ফেলে মুম্বাই। তবে কলকাতার বোলিং আক্রমণে স্পিনাররা আসতেই পথ হারাতে থাকে দলটি। নারাইন ২০ বলে ৪০ রান করা ঈষান কিষাণকে তুলে নেয়ার পর বরুণ চক্রবর্তী রোহিত শর্মাকে (২৪ বলে ১৯) ফেরান।

দুই ওপেনারকে ফেরানোর পর ম্যাচের নিয়ন্ত্রণ নেয় কলকাতা। দলটির চার পেসার মিলে ৯ ওভারে দেন ৯৫ রান (৪ উইকেট), কিন্তু দুই স্পিনারদের ৭ ওভার থেকে খরচ হয় মাত্র ৩৮ রান (৩ উইকেট)।

মুম্বাইয়ের হয়ে কিষাণের ৪০ রানের পর তিলক ভার্মার ৩২ দ্বিতীয় সর্বোচ্চ। ৪ ওভারে ১৭ রানে ২ উইকেট নিয়ে ম্যাচসেরা কলকাতার বরুণ।

১২ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে কলকাতা এখন সবার ওপরে। ১১ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে রাজস্থান রয়্যালস দ্বিতীয়। মুম্বাই ও পাঞ্জাবের এরই মধ্যে বিদায় নিশ্চিত হয়ে গেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App