×

খেলা

ধোনি কেন শেষ ওভারে ব্যাট করতে আসেন?

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৮ মে ২০২৪, ১১:০৬ এএম

ধোনি কেন শেষ ওভারে ব্যাট করতে আসেন?

ছবি: সংগৃহীত

নিজের ব্যাট করার ধরন বদলে ফেলেছেন মাহেন্দ্র সং ধোনি। এবারের আইপিএলে ব্যাট হাতে নেমে একের পর এক বড় শট খেলেছেন তিনি। এবার সে রহস্যই ফাঁস করলেন গৌতম গাম্ভীর। 

গাম্ভীর বলেন, চেন্নাই সুপার কিংসে ধোনির খেলা বদলে গেছে। একটি সাক্ষাৎকারে তিনি বলেন- ‘এটি চেন্নাইয়ের একটি পরিকল্পনার অংশ। ধনি খুব বেশি বল ব্যাট করার সুযোগ পাচ্ছে না। তবে নিজের পুরো স্বাধীনতা নিয়েই খেলছেন ধোনি। প্রথম বল থেকেই তাকে দেখা যাচ্ছে বড় শট খেলতে। কারণ তার সামনে খেলার জন্য খুব বেশি বল থাকে না। যে কয়টি বল সে খেলার সুযোগ পায় সবগুলোই কাজে লাগানোর চেষ্টা করে। দলের উপর ধোনির প্রভাব খুব ভালোভাবেই লক্ষ করা যাচ্ছে। 

গাম্ভীর আরো বলেন- ‘বেশি সময় ক্রিজে থাকলে এই বয়সে তার কাছে খেলার ধকল নিতে কিছুটা সমস্যা হতে পারে। তাই চেন্নাই চেষ্টা করেছে ধোনিকে কিভাবে কম বল খেলিয়ে বেশি রান করানো যায়।’

ছবি: সংগৃহীত

কলকাতা নাইট রাইডার্সের এই মেন্টর বলেন- ‘২০-২৫ বল খেললে দায়িত্ব বাড়ে। শুধু বড় শট খেললেই হয় না। দলের দিকেও নজর দিতে হয়। ফলে দৌড়ে বেশি রান নিতে হয়। এই বয়সে সেটা করতে সমস্যা হত ধোনির। তাই ওকে ৮-১০ বলের জন্যই পাঠানো হচ্ছে। ধোনি তাই বড় শট খেলা ছাড়া কিছুই ভাবছেন না।’

চলতি আইপিএলে চেন্নাইয়ের হয়ে ৭টি ম্যাচে ব্যাট করতে নেমেছেন তিনি, করেছেন ৯৬ রান। একটি ম্যাচেও আউট হননি তিনি। ২৫৯.৪৫ স্ট্রাইক রেটে রান করেছেন যেখানে ৯টি চার ও ৮টি ছক্কা মেরেছেন ধোনি। ধোনির এই রূপ সাহায্য করছে চেন্নাইকে। আরো এক বার আইপিএল জেতার স্বপ্ন দেখছে তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App