×

খেলা

দ্বিতীয় টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৫ মে ২০২৪, ০৯:০৭ এএম

দ্বিতীয় টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ

ছবি: সংগৃহীত

বাংলাদেশের সামনে শক্ত প্রতিরোধ নিয়ে দাঁড়াতে পারেনি জিম্বাবুয়ে। টাইগারদের বিপক্ষে কয়েকটি সুযোগ পেয়েও সময়মত তা কাজে লাগাতে পারেনি শেভরনরা। শেষপর্যন্ত বেশ কয়েকটি ক্যাচ ড্রপ ম্যাচ থেকে ছিটকে দেয় তাদের।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ২৮ বল হাতে রেখে  ৮ উইকেটের দাপুটে জয় তুলে নেয় বাংলাদেশ। পাঁচ ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে যায় টিম টাইগার। আজ রবিবার একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে দ্বিতীয় টি-টোয়েন্টি। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায়।

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশ ইনিংসে মাঝে বেশ কয়েকবার হানা দিয়েছে বৃষ্টি। এক সময় রান তাড়া করতে গিয়ে কিছুটা চাপের মধ্যে পড়ে শান্তরা। তবে সেই চাপ উড়িয়ে দিয়ে অভিষিক্ত তানজিদ হাসান তামিম জুটি বাধেন তাওহিদ হৃদয়ে সঙ্গে। অবশেষে জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন তারা।

ছবি: সংগৃহীত

তৃতীয় উইকেটে তাওহিদ হৃদয় ও তামিমের জুটিতে আসে ৩৬ বলে ৬৯ রান। তামিম ৪৭ বলে ৮ চার ও ২ ছক্কায় ৬৭ এবং হৃদয় ১৮ বলে ৫ চার আর ১ ছক্কায় খেলেন ৩৩ রানের হার না মানা ইনিংস।

প্রথম টি-টোয়েন্টিতে প্রায় সবকিছুই ছিল বাংলাদেশের নিয়ন্ত্রণে । এদিন বোলিংয়ে আলো ছড়িয়েছেন তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন ও শেখ মেহেদি হাসান। অন্যদিকে ব্যাটিংয়ে ধারাবাহিক ছিলেন তানজিদ তামিম ও তাওহিদ হৃদয়।

তবে দুঃসংবাদ হচ্ছে এই ম্যাচেও ফর্মে ফিরতে পারেননি লিটন দাস। ৩ বলে ১ রান করে বোল্ড হয়েছেন এ ড্যাসিং ওপেনার। তার পরিবর্তে আজকের ম্যাচে একাদশে দেখা যেতে পারে সৌম্য সরকারকে।

বোলিংয়ে রান খরচ করেছেন শরিফুল ইসলাম আর রিশাদ হোসেন। মোস্তাফিজুর রহমান আপাতত বিশ্রামে থাকায় শরিফুলের একাদশে থাকার সম্ভাবনা বেশি। লেগ স্পিনের ভবিষ্যৎ বিবেচনায় এবারও একাদশে জায়গা পেতে পারেন রিশাদ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App