×

খেলা

তুর্কি ফুটবল দলের গাজার প্রতি সমর্থন

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৪ মে ২০২৪, ০৮:১৬ পিএম

তুর্কি ফুটবল দলের গাজার প্রতি সমর্থন

ছবি: সংগৃহীত

তুর্কি ফুটবল দল আঙ্কারাগুকুর সমর্থকরা শুক্রবার তুর্কি সুপার লিগে আলানিয়াস্পোরের বিপক্ষে একটি ম্যাচ চলাকালীন সময় বিশাল ব্যানার উড়িয়ে ফিলিস্তিনের পক্ষে সমর্থন জানিয়েছে।

মুসলমানরা ঐক্যবদ্ধ হয়ে অত্যাচারীদের ধ্বংস করা হবে। আঙ্কারাগুচু সমর্থকদের গ্রুপ গেসেকোন্ডু সামাজিক যোগাযোগ মাধ্যম ‘এক্স’-এ আলাদাভাবে লিখেছে- ‘শিশু, নারী, নিরপরাধ মানুষকে ইসরাইল জবাই করছে। আমরা চুপ করে থাকব না। আমরা নিরপরাধ মানুষের জন্য, মুক্ত ফিলিস্তিনের জন্য চিৎকার করব, প্রতিবাদ জানাবো।’

ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। গত ৭ অক্টোবর হামাসের হামলায় ১ হাজার ২০০ জন ইসরায়েলি নিহত হওয়ার পর গাজায় প্রাণঘাতী সামরিক অভিযান শুরু করে ইসরায়েল।

অন্যদিকে ফিলিস্তিনি ভূখণ্ডে তেল আবিবের চালানো ব্যাপক ধ্বংসযজ্ঞের প্রভাবে নিত্যপ্রয়োজনীয় পণ্যের ঘাটতি দেখা দিয়েছে। ইতোমধ্যে প্রায় ৩৪ হাজার ৬০০ ফিলিস্তিনিকে হত্যা করেছে তেল আবিব। আহত হয়েছে অন্তত ৭৭ হাজার ৭০০ জন। জাতিসংঘের মতে ইসরায়েলি আগ্রাসনের প্রায় ৭ মাস পরে গাজার বিস্তীর্ণ অঞ্চল ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। গাজার ৮৫ শতাংশ মানুষ অভ্যন্তরীণভাবে বাস্তুচ্যুতির পাশাপাশি খাদ্য, পরিষ্কার পানি এবং ওষুধের অবরোধের মধ্যে রয়েছে।

আন্তর্জাতিক অপরাধ আদালতে ইসরায়েলের বিরুদ্ধে গণহত্যার অভিযোগ আনা হয়েছে। তাদের বিরুদ্ধে জানুয়ারিতে একটি অন্তর্বর্তীকালীন রায় জারি করা হয়। রায়ে তেল আবিবকে গণহত্যা রোধ করতে এবং গাজায় বেসামরিক নাগরিকদের মানবিক সহায়তা প্রদানের নিশ্চয়তা দেয়ার ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়া হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App