×

খেলা

সাধারণ মানুষকে টেনিস কোর্টে নিয়ে আসতে চাই: নৌপরিবহন মন্ত্রী

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৪ মে ২০২৪, ০৬:৩২ পিএম

সাধারণ মানুষকে টেনিস কোর্টে নিয়ে আসতে চাই: নৌপরিবহন মন্ত্রী

ছবি: সংগৃহীত

নৌপরিবহন প্রতিমন্ত্রী এবং বাংলাদেশ টেনিস ফেডারেশনের সভাপতি খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, যে কোন খেলার মধ্যে সম্মানের দিক বিবেচনা করলে টেনিসের মান অনেক উপরের দিকে। বিশ্বের অনেক লিজেন্ডরা গ্যালারিতে বসে টেনিস খেলা দেখেন। আগের দিনে অভিজাত ও ঊর্ধ্বতন কর্মকর্তারা টেনিস খেলতেন। 

তিনি আরো বলেন, যদিও টেনিসের সেই জৌলুস এখন আর নেই। তবে আমার বিশ্বাস একজন টেনিস খেলোয়াড় ১০০ জনকে পথ দেখাবে। ফুটবল খেলোয়াড়রা সমাজে একসময় উন্মাদনা তৈরি করেছিলেন। সেই উন্মাদনা আমাদেরকে মাঠে টেনে নিত। 

নৌ পরিবহন প্রতিমন্ত্রী আরো বলেন, আমরা বয়সভিত্তিক টেনিস খেলাকে বেশি গুরুত্ব দিচ্ছি। জনসাধারণকে টেনিস মাঠে নিয়ে আসার জন্য চেষ্টা করছি। উপজেলা পর্যায়ে টেনিস খেলাকে ছড়িয়ে দিয়েছি। টেনিসের প্রতি মানুষের যে আগ্রহ আছে, আমার বিশ্বাস প্রচারণা পেলে সেটি আরো এগিয়ে যাবে। টেনিসের প্রতি যাদের প্রেম, ভালবাসা আছে তাদেরকে আগামীতে আমরা ফেডারেশনে নিয়ে আসতে চাই। আমার বিশ্বাস টেনিস প্রেমীরা ফেডারেশনে আসলে এমন সব খেলোয়াড় তৈরি হবে, যার জন্য দেশবাসী গর্ব করবে।

প্রতিমন্ত্রী শনিবার (৪ মে) ঢাকায় বিজয়নগরের হোটেল ৭১-এ বাংলাদেশ টেনিস ফেডারেশনের বার্ষিক সাধারণ সভায় সভাপতির বক্তৃতায় এসব কথা বলেন। এসময় ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু সাঈদ মোহাম্মদ হায়দার এবং কোষাধ্যক্ষ খালেদ আহমেদ সালাহউদ্দিন তাদের রিপোর্ট পেশ করেন।

প্রতিমন্ত্রী বলেন, সংস্কৃতি ও ক্রীড়া ক্ষেত্রে আমরা ক্রমেই দূরে সরে যাচ্ছি। এগিয়ে যাওয়ার জন্য ক্রীড়া ও সংস্কৃতি চর্চা প্রয়োজন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংস্কৃতি ও ক্রীড়াকে এগিয়ে নেয়ার জন্য কাজ করছেন। ক্রিকেটে ওডিআই ও টেস্ট স্ট্যাটাস তার সময়েই এসেছে। ক্রিকেট এখন সমীহ জাগানো বিষয়। প্রধানমন্ত্রীর নিকট আমরা কৃতজ্ঞ। তিনি শেখ জামাল জাতীয় টেনিস কমপ্লেক্স আধুনিক করে দিয়েছেন। আমরা টেনিস ফেডারেশনকে জবাবদিহিতার জায়গায় রাখতে চাই। সীমাবদ্ধতা আছে, তবে সেগুলো দূর করে টেনিসকে সামনের দিকে এগিয়ে নিতে চাই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App