×

খেলা

বিশ্বকাপে সৈকতসহ যেসব আম্পায়ার থাকছেন

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৩ মে ২০২৪, ০৫:৩৯ পিএম

বিশ্বকাপে সৈকতসহ যেসব আম্পায়ার থাকছেন

আম্পায়ার শরফুদ্দৌলা ইবনে শহিদ সৈকত

দরজায় কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। ১ জুন পর্দা উঠতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের। 

অংশগ্রহণকারী দলগুলো বিশ্বকাপ নিয়ে তোড়জোড় শুরু করেছে ইতোমধ্যেই। ব্যস্ত সময় কাটাচ্ছে আইসিসিও। বিশ্ব আসরকে সামনে রেখে য়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাটিতে হতে যাওয়া এই মেগা টুর্নামেন্টের জন্য আম্পায়ারদের তালিকা প্রকাশ করেছে আইসিসি।

শুক্রবার (৩ মে) বিশ্বকাপের প্রথম রাউন্ডের জন্য আম্পায়ার এবং ম্যাচ রেফারির তালিকা প্রকাশ করেছে আইসিসি। যেখানে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হয়ে শরফুদ্দৌলা ইবনে শহিদ সৈকত ম্যাচ পরিচালনা করবেন। ২৬ জনের তালিকায় ম্যাচ রেফারি আছেন ৬ জন, আর আম্পায়ার আছেন ২০ জন। 

আরো পড়ুন: আজ জিম্বাবুয়ের বিপরীতে মাঠে নামছে বাংলাদেশ

গত বছর ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে আম্পায়ারিং করেছেন সৈকত। অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার টেস্ট ম্যাচে আম্পায়ারিং করে সুনাম কুড়িয়েছেন বাংলাদেশের এই আম্পায়ার। কয়েকদিন আগেই পেয়েছেন আইসিসির এলিট প্যানেল আম্পায়ারের স্বীকৃতি। ওয়ানডে বিশ্বকাপে আম্পায়ারিং করার আগে মেয়েদের বিশ্বকাপ এবং অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও আম্পায়ারিং করেছেন সৈকত।  

মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের আসরে অংশ নেবে ২০ দল। ২৮ দিন ব্যাপী আসরের পর্দা নামবে ২৯ জুন।   

বিশ্বকাপের প্রথম রাউন্ডের আম্পায়ার: 

ক্রিস ব্রাউন, কুমার ধর্মসেনা, ক্রিস গ্যাফানি, মাইকেল গফ, অ্যাড্রিয়ান হোল্ডস্টক, রিচার্ড ইলিংওয়ার্থ, আল্লাহুদিন পালেকার, রিচার্ড কেটলবরো, জয়রামন মদনগোপাল, নিতিন মেনন, স্যাম নোগাজস্কি, আহসান রাজা, রশিদ রিয়াজ, পল রুইফেল, শাহ রিয়াজ, লাং রাইফেল, লং রিচার্ড। রডনি টাকার, অ্যালেক্স ওয়ার্ফ, জোয়েল উইলসন এবং আসিফ ইয়াকুব। 

ম্যাচ রেফারি: 

ডেভিড বুন, জেফ ক্রো, রঞ্জন মাদুগালে, অ্যান্ড্রু পাইক্রফট, রিচি রিচার্ডসন এবং জাভাগাল শ্রীনাথ। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App