×

খেলা

ভারতকে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলাতে নতুন প্রস্তাব পাকিস্তানের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ মে ২০২৪, ০৩:১৬ পিএম

ভারতকে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলাতে নতুন প্রস্তাব পাকিস্তানের

ছবি: সংগৃহীত

পাকিস্তানে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ২০২৫ আসর আয়োজন নিয়ে এখনও দোলাচল কাটেনি। যার নেপথ্যে দেশটিতে গিয়ে ভারতের খেলতে না চাওয়া। ভারত এই টুর্নামেন্টও হাইব্রিড মডেলে খেলতে চায় বলে বিসিসিআইয়ের এক কর্মকর্তার বরাত দিয়ে কিছুদিন আগে জানিয়েছিল সংবাদসংস্থা আইএএনএস। 

তবে এর মাঝেও পাকিস্তান নতুন প্রস্তাব নিয়ে হাজির হয়েছে। তারা ভারতের সব ম্যাচ লাহোরের এক ভেন্যুতেই আয়োজন করতে চায়।

গত ১৭ বছরে পাকিস্তানের মাটিতে খেলতে যায়নি ভারতীয় দল। এর পেছনে রয়েছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশের রাজনৈতিক বৈরি সম্পর্ক। যে কারণে ২০২৩ এশিয়া কাপেও ভারতের ম্যাচ নিরপেক্ষ ভেন্যুতে রাখতে পাকিস্তানের সঙ্গে আয়োজক স্বত্ব ভাগাভাগি করে শ্রীলঙ্কা। একই হাইব্রিড মডেলে আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিও খেলতে চায় ভারত। আর এটি কিছুতেই হতে দিতে চায় না পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

কয়েকদিন আগে তারা আইসিসিকে তিনটি ভেন্যু করাচি, লাহোর ও রাওয়ালপিন্ডিতে চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনের কথা জানিয়েছিল। নিরাপত্তার স্বার্থে এবার তারা ভারতের সব ম্যাচ কেবল লাহোরেই আয়োজন করতে চায়। একই শহরে হবে টুর্নামেন্টটির ফাইনালও।

ক্রীড়াভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো এক প্রতিবেদনে এমনটাই জানিয়েছে। তারা বলছে, এক শহরে ভারতের ম্যাচ আয়োজন করলে, লজিস্টিকস এবং ভ্রমণকেন্দ্রিক নিরাপত্তাজনিত মাথাব্যথা কমে যায় পিসিবির। এছাড়া লাহোর শহরের অবস্থান ভারত-পাকিস্তানে ওয়াগাহ সীমান্ত ক্রসিংয়ের কাছাকাছি জায়গায়। আর এর মাধ্যমে সহজেই ভারতীয় দর্শকরা দেশটিতে প্রবেশের সুযোগ থাকছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App