×

খেলা

দ্য ফিজকে চেন্নাই মনে রাখবে অনেকদিন

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০২ মে ২০২৪, ১০:০০ এএম

দ্য ফিজকে চেন্নাই মনে রাখবে অনেকদিন

ছবি: সংগৃহীত

চেন্নাইয়ের হয়ে বাংলার মাইকেল জ্যাকসনের এই বছরের শেষ শো। শেষ সময়ে চেন্নাই ভক্তদের দ্য ফিজ মুগ্ধ করলেন অবিশ্বাস্য বোলিংয়ে। মারকুটে আইপিএলে দেখালেন মেডেন ওভারের কারিশমা। দ্য ফিজ যেন ডট বলের রাজা। ৪ ওভারের ২৪ বলের মধ্যে ১৪টাই। ভাগ্য সহায় না হওয়ায় মিস হয় অন্তত দুইটা উইকেট। তবুও এই ফিজকে চেন্নই মনে রাখবে অন্তত অনেক দিন।

অল্প রানের পুঁজি। শিশিরের কারণে দ্বিতীয় ইনিংসে বল গ্রিপ করতেই সমস্যা হচ্ছিল বোলারদের। তারপরও বেশ ভালো বোলিং করলেন মুস্তাফিজুর রহমান। এবারের আইপিএলে নিজের শেষ ম্যাচে কোনো উইকেটের দেখা যদিও তিনি পেলেন না। তার দল চেন্নাই সুপার কিংসের সঙ্গী হলো বড় হার। 

চেন্নাইয়ের এমএ চিদাম্বারাম স্টেডিয়ামে বুধবার পাঞ্জাব কিংসের বিপক্ষে ৭ উইকেটে হেরেছে পাঁচবারের চ্যাম্পিয়নরা। তাদের ১৬২ রান ১৩ বল হাতে রেখেই পেরিয়ে যায় পাঞ্জাব।

৪ ওভারে একটি মেইডেনে ২২ রান দিয়ে উইকেটশূন্য থাকেন মুস্তাফিজ। চেন্নাইয়ের হয়ে একাধিক ওভার বোলিং করা পাঁচ বোলারের মধ্যে ওভারপ্রতি ৬ এর নিচে রান দেন কেবল তিনিই। ১৪টি ডট বল খেলালেও বাংলাদেশের বাঁহাতি এই পেসার ওয়াইড দেন ৫টি।

চলতি আসরে চেন্নাইয়ের হয়ে ৯ ম্যাচ খেলে এই প্রথম উইকেটশূন্য থাকলেন মুস্তাফিজ। ওভারপ্রতি ৯.২৬ করে রান দিয়ে ১৪ উইকেট নিয়ে জাসপ্রিত বুমরাহ ও হার্শাল প্যাটেলের সঙ্গে যৌথভাবে এখনও আসরের সর্বোচ্চ উইকেটশিকারি অবশ্য তিনিই। 

আইপিএলে সাত আসরে খেলে এবারের চেয়ে বেশি উইকেট মুস্তাফিজ পেয়েছিলেন কেবল একবারই। ২০১৬ সালে প্রথমবার ভারতের এই ফ্র্যাঞ্চাইজি লিগে খেলতে গিয়ে ১৬ ম্যাচে ১৭ উইকেট নিয়ে সানরাইজার্স হায়দরাবাদের শিরোপা জয়ে বড় অবদান রেখেছিলেন তিনি। ২০২১ আসরে রাজস্থান রয়্যালসের হয়ে ১৪ ম্যাচে নিয়েছিলেন ১৪ উইকেট।

দেশের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ থাকায় আইপিএলের জন্য প্রাথমিকভাবে অনাপত্তিপত্রে মুস্তাফিজকে এপ্রিল মাসের শেষ দিন পর্যন্ত ছুটি দিয়েছিল বিসিবি। তবে পর দিন ম্যাচ থাকায় চেন্নাই ফ্র্যাঞ্চাইজি ও বিসিসিআইয়ের পক্ষ থেকে এক দিনের ছুটি বাড়ানোর অনুরোধ করা হলে তাতে সাড়া দেয় বোর্ড।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App