×

খেলা

আন্দোলনের মুখে স্থগিত বুয়েটের পরীক্ষা শুরু হচ্ছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ মে ২০২৪, ০৮:৫৫ এএম

আন্দোলনের মুখে স্থগিত বুয়েটের পরীক্ষা শুরু হচ্ছে

ছবি: সংগৃহীত

ছাত্র রাজনীতিমুক্ত ক্যাম্পাসের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে স্থগিত হয়ে যাওয়া টার্ম ফাইনাল পরীক্ষা আগামী ১১ মে শুরুর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) কর্তৃপক্ষ। 

বুধবার বুয়েটের ছাত্রকল্যাণ পরিদপ্তরের পরিচালক (ডিএসডব্লিও) অধ্যাপক মোহাম্মদ আল আমিন সিদ্দিক গণমাধ্যমকে বলেন, মঙ্গলবার বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে বিভিন্ন ব্যাচ ও বিভাগের শ্রেণি প্রতিনিধিদের দীর্ঘ আলোচনার পর এ সিদ্ধান্ত হয়েছে। 

১১ মে থেকে সব ব্যাচের শিক্ষার্থীরা বুয়েটের টার্ম ফাইনাল পরীক্ষায় অংশ নেবেন। আগামী সপ্তাহে পরীক্ষার পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করা হবে। 

সভায় অংশ নেয়া এক শ্রেণি প্রতিনিধি নাম না করার শর্তে গণমাধ্যমকে বলেন, সভায় শ্রেণি প্রতিনিধিরা ১১ মে থেকে পরীক্ষায় অংশ নেয়ার বিষয়ে একমত হয়েছেন। টার্ম ফাইনাল পরীক্ষা সবার একসঙ্গে হয়। তাই পরীক্ষার সময় আর কোনো ক্লাস নেই।

ঈদুল আজহার আগেই সব পরীক্ষা শেষ হবে। পরীক্ষা শেষে একটি টার্ম ফাইনাল ব্রেক থাকে, ব্রেক শেষে আবার ক্লাস শুরু হবে।

বুয়েটে ছাত্র রাজনীতির ওপর জারি করা নিষেধাজ্ঞা স্থগিত করে হাই কোর্টের দেয়া আদেশের বিরুদ্ধে আপিল করার সিদ্ধান্তও হয়েছে সভায়। এক্ষেত্রে আইনি প্রক্রিয়ায় লড়তে যে আইনজীবী নিয়োগ করা হবে, তা শিক্ষার্থীদের পছন্দ অনুযায়ী হবে। 

ওই শ্রেণি প্রতিনিধি বলেন, আমরা হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিলের বিষয়েও কথা বলেছি। আমরা সবকিছু ইতিবাচক হিসেবে দেখছি, শিক্ষকরা আমাদের দাবির সঙ্গে রয়েছেন। 

বুয়েটের ছাত্রকল্যাণ পরিদপ্তরের পরিচালক (ডিএসডব্লিও) অধ্যাপক মোহাম্মদ আল আমিন সিদ্দিক বলেন, শ্রেণি প্রতিনিধিদের প্রস্তাব করা আইনজীবীদের তালিকা থেকে একজনকে কর্তৃপক্ষ বিশ্ববিদ্যালয়ের নিয়মানুযায়ী নিয়োগ দেবে। আইনজীবীর যাবতীয় খরচ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বহন করবে।

বুয়েটে ছাত্র রাজনীতির ওপর জারি করা নিষেধাজ্ঞা স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশের বিরুদ্ধে আপিল করার সিদ্ধান্তও হয়েছে সভায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App