×

খেলা

মুস্তাফিজের বিদায়ী ম্যাচে চেন্নাইয়ের হার

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০২ মে ২০২৪, ০৮:৪০ এএম

মুস্তাফিজের বিদায়ী ম্যাচে চেন্নাইয়ের হার

ছবি: সংগৃহীত

চলতি আইপিএলে চেন্নাইয়ের হয়ে শেষবারের মতো মাঠে নেমেছিলেন মুস্তাফিজুর রহমান। ব্যাটে-বলে দলীয় ভরাডুবির দিনে দলের সবচেয়ে সফল বোলারের বিদায়টা রাঙাতে পারল না হলুদ শিবির। নিজেদের ঘরের মাঠে পাঞ্জাব কিংসের কাছে ৭ উইকেটের বড় ব্যবধানে হেরে গেছে রুতুরাজ গায়কোয়াড়ের দল। সেই সঙ্গে প্লে-অফের দৌড়েও খানিকটা পিছিয়ে পড়ল চেন্নাই। 

এবারের আইপিএলে যৌথভাবে এখন পর্যন্ত টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট সংগ্রাহক মুস্তাফিজ নিজের শেষ ম্যাচে উইকেট না পেলেও ছাপ রেখে গেছেন ঠিকই। এক মেইডেনসহ চার ওভারে খরচ করেছেন মোটে ২২ রান। চেন্নাইয়ের হয়ে অভিষেক আসরটা স্মরণীয় করে রাখলেন ফিজ। এবারের আসরে হলুদ জার্সিতে ৮ ম্যাচে ১৪ উইকেট শিকার করেছেন। 

বুধবার (১ মে) চেন্নাইয়ের এম চিদাম্বরম স্টেডিয়ামে টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে খুব একটা সুবিধা করতে পারেনি স্বাগতিক ব্যাটাররা। পুরোটা সময়ই বলতে গেলে রাজত্ব করেছেন পাঞ্জাবের বোলাররা। দুই স্পিনার রাহুল চাহার এবং হারপ্রীত ব্রারের দুর্দান্ত বোলিংয়ের কল্যাণে চেন্নাই ম্যাচে খেই হারিয়েছে বারবার। পুরো ইনিংসে ছক্কা ছিল মোটে ৪টি। আর চারের মার দেখা গিয়েছে ১৩ বার। অধিনায়ক গায়কোয়াড়ের ৬২ রানের পর ৩০ পেরোতে পারেননি আর কেউই। চেন্নাই শেষ পর্যন্ত থামে ১৬২ রানে। 

অল্প পুঁজির পর মাথিশা পাথিরানা ও তুষার দেশপান্ডের মতো দলের সেরা দুই পেসারবিহীন চেন্নাই বোলিংয়ে খুব একটা সুবিধা করতে পারেনি। মুস্তাফিজ প্রত্যাশামতো রান আটকালেও ব্রেকথ্রু এনে দিতে পারেননি। বিপরীতে জনি বেয়ারেস্টো ও রাইলো রুশোরা ভালো শুরু এনে দিয়েছিলেন প্রতিপক্ষকে। শেষ দিকে শশাঙ্ক-স্যাম কারেনের ব্যাটে ১৭ দশমিক ৫ ওভারেই ম্যাচ জিতে নেয় পাঞ্জাব। 

ঘরের মাঠ চিপকে পাঞ্জাব কিংসের কাছে হেরে প্লে অফের দৌড়ে অন্য দলগুলোর থেকে বেশ খানিকটা পিছিয়ে পড়ল ইয়েলো আর্মি। অন্যদিকে টানা দুই ম্যাচে জয় পেয়ে প্লে অফে খেলার আশা এখনও বাঁচিয়ে রাখল পাঞ্জাব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App