×

খেলা

ভারতের বিশ্বকাপজয়ী কোচকে নিয়োগ দিয়েছে পাকিস্তান

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৮ এপ্রিল ২০২৪, ০৩:২৯ পিএম

ভারতের বিশ্বকাপজয়ী কোচকে নিয়োগ দিয়েছে পাকিস্তান

ছবি: সংগৃহীত

পাকিস্তান জাতীয় পুরুষ দলের জন্য নতুন কোচ নিয়োগ দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সাদা পোশাকে বাবর আজমদের কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে সাবেক অস্ট্রেলিয়ান পেসার জেসন গিলেস্পিকে। আর ওয়ানডে এবং টি-টোয়েন্টির জন্য দক্ষিণ আফ্রিকার গ্যারি কারস্টেনকে নিয়োগ দিয়েছে পিসিবি।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে পিসিবি চেয়ারম্যান মহসিন নাকভি জানিয়েছেন, গ্যারি কারস্টেন এবং জেসন গিলেস্পি যথাক্রমে সাদা এবং লাল বলের ক্রিকেটের প্রধান কোচের দায়িত্ব পালন করবেন। আর নিউজিল্যান্ড সিরিজের জন্য নিয়োগ দেয়া আজহার মাহমুদ সব ফরম্যাটেই সহকারী কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন। 

এই তিন কোচকেই দুই বছরের চুক্তিতে নিয়োগ দেয়া হয়েছে বলে জানিয়েছে পিসিবি। এর আগে কোচ হিসেবে নিয়োগ দেয়ার জন্য বেশ শেন ওয়াটসন ছিলেন পিসিবির প্রথম পছন্দ। তবে সাবেক এই অজি ক্রিকেটার এক পর্যায়ে কোচ হওয়ার দৌড় থেকে সরে দাঁড়ান। 

বাবর আজমদের ওয়ানডে এবং টি-টোয়েন্টির নতুন প্রধান কোচ কারস্টেন পাকিস্তানের কোচ হিসেবে আসন্ন ইংল্যান্ড সফর থেকেই দায়িত্ব নিবেন। দক্ষিণ আফ্রিকান এই কোচের অধীনেই ২০১১ সালে বিশ্বকাপ জিতেছিল মহেন্দ্র সিং ধোনির ভারত। বর্তমানে তিনি আইপিএলের দল গুজরাট টাইটান্সের মেন্টর হিসেবে দায়িত্ব পালন করছেন। প্রোতিয়ে এই সাবেক ক্রিকেটার দক্ষিণ আফ্রিকার হয়ে ১০১টি টেস্ট এবং ১৮৫টি ওয়ানডে খেলেছেন। 

এদিকে লাল বলের ক্রিকেটে পাকিস্তানের নতুন প্রধান কোচ গিলেস্পি কাজ শুরু করবেন আগামী আগস্ট থেকে। বাংলাদেশের বিপক্ষে দুই টেস্টের সিরিজ দিয়েই শাহিন আফ্রিদিদের কোচ হিসেবে যাত্রা শুরু করবেন তিনি।  

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App