×

খেলা

স্যামসনের নেতৃত্বে আইপিএলে উড়ছে রাজস্থান

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৮ এপ্রিল ২০২৪, ১১:১৪ এএম

স্যামসনের নেতৃত্বে আইপিএলে উড়ছে রাজস্থান

ছবি: সংগৃহীত

এবারের আইপিএলে রানের বন্যা বইয়ে যাচ্ছে দলগুলো। ইতোমধ্যে ৮টি ইনিংসে ২৫০-এর বেশি দলীয় রানের স্কোর দেখা গেছে। তবে সেখান থেকে বেশ দূরে রাজস্থান রয়্যালস। এবার কেবল একবারই তারা দুইশ রানের বেশি সংগ্রহ করেছে। এর পরেও দলীয় সাফল্যে নজর দিলে দেখা যায়– চলতি আসরের সবচেয়ে কার্যকরী দল রাজস্থান। রানবন্যার স্রোতে গা না ভাসিয়ে ভারসাম্যপূর্ণ খেলায় রাজস্থান এই আইপিএলে যেন উড়ছে। ৯ ম্যাচের মধ্যে ৮টিতেই জিতেছে তারা।

শনিবার (২৭ এপ্রিল) নিজেদের নবম ম্যাচে রাজস্থান হারিয়েছে লখনৌ সুপার জায়ান্টসকে। পয়েন্ট টেবিলে আগে থেকেই শীর্ষে ছিল এর মধ্য সঞ্জু স্যামসনের দলটি। নিজেদের শেষ ম্যাচ দিয়ে কার্যত সবার আগেই রাজস্থান আইপিএলের প্লে-অফের টিকিটও নিশ্চিত করে ফেলেছে। ঘরের মাঠ একানা স্টেডিয়ামে এদিন আগে ব্যাটিং করে লখনৌ ৫ উইকেটে ১৯৬ রানের সংগ্রহ দাঁড় করায়। স্যামসনের সামনে থেকে দেয়া নেতৃত্বে সেই লক্ষ্য সফরকারীরা ৬ বল এবং ৭ উইকেট হাতে রেখেই পেরিয়েছে।

ভারতীয় দলে সুযোগ পাওয়ার পর থেকে জুরেলের ব্যাট থেকে বড় রান দেখা যাচ্ছিল না। কিন্তু প্রয়োজনমতো কাজে এলো তার ইনিংস। ম্যাচ জেতানো অর্ধশতরান করলেন তিনি। শুধু তা-ই নয়, সঞ্জুর সঙ্গে গুরুত্বপূর্ণ সময়ে জুটি বেঁধে দলকেও জেতালেন। দুজন মিলে চতুর্থ উইকেটে ১২১ রানের অবিচ্ছেদ্য জুটি গড়েন। শেষ পর্যন্ত স্যামসন ৩৩ বল ৭টি চার ও ৪টি ছক্কায় ৭১ এবং ৩৪ বলে ৫টি চার ও ২টি ছক্কায় ৫২ রানে অপরাজিত ছিলেন জুরেল। তাতেই জয় নিশ্চিত হয়ে যায় রাজস্থানের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App