×

খেলা

জাতীয় দলে ফেরা নিয়ে যা বললেন নারাইন

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৩ এপ্রিল ২০২৪, ০৫:১৮ পিএম

জাতীয় দলে ফেরা নিয়ে যা বললেন নারাইন

ছবি: সংগৃহীত

ঘরের মাঠে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে জাতীয় দলে না ফেরার  বিষয়টি নিশ্চিত করেছেন ওয়েস্ট ইন্ডিজ স্পিন অলরাউন্ডার সুনীল নারাইন। চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দুর্দান্ত পারফরমেন্সের কারনে অবসর ভেঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য জাতীয় দলে নারাইনকে ফেরাতে সর্বোচ্চ চেষ্টা করেছে ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু তাতে সাড়া না দিয়ে নারাইন জানিয়েছেন, জাতীয় দলে ফেরার দরজা বন্ধ।

চলতি আইপিএলে ব্যাট-বল হাতে দুর্দান্ত ফর্মে রয়েছেন কোলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলা নারাইন। ব্যাট হাতে ৭ ইনিংসে ১টি করে সেঞ্চুরি ও হাফ-সেঞ্চুরিতে ১৭৬ দশমিক ৫৪ স্ট্রাইক রেটে ২৮৬ রান করেছেন তিনি। বল হাতে ৯ উইকেট ঝুলিতে ভরেছেন এই স্পিনার।

গেল সপ্তাহে আইপিএলে রাজস্থান রয়্যালসের বিপক্ষে ক্রিকেট ক্যারিয়ারের যে কোন ফরম্যাট ঘরোয়া, আন্তর্জাতিক ও ফ্র্যাঞ্চাইজি লিগ মিলিয়ে ৭৫৬ ম্যাচে প্রথম সেঞ্চুরির দেখা পান নারাইন। ৫৬ বলে ১০৯ রানের অনবদ্য ইনিংস খেলেন তিনি।

নারাইনের এমন দুর্দান্ত ফর্ম দেখে, তাকে দলে ফেরাতে উঠে পড়ে লাগে ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবীয় টি-টোয়েন্টি দলের অধিনায়ক রোভম্যান পাওয়েল বলেছিলেন, ‘গত ১২ মাস ধরে তার কানে ফিসফিস করছি আমি। কিন্তু সে কারো কথাই শুনছে না।’

কিন্তু সতীর্থদের ইচ্ছায় জল ঢেলে দিলেন ৩৫ বছর বয়সী নারাইন। জাতীয় দলে পুনরায় ফেরার কোন ইচ্ছা তার নেই বলে স্পষ্ট করেছেন তিনি, ‘আমার পারফরম্যান্স দেখে অনেকেই অবসর ভেঙে আমাকে আন্তর্জাতিক অঙ্গনে এবং আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপটা খেলতে অনুরোধ করেছেন, আমি খুবই খুশি এবং আনন্দিত। কিন্তু আমি আমার সিদ্বান্তটি নিয়ে শান্তিতে আছি ও কাউকে কখনও হতাশ করতে চাই না।  কিন্তু দরজাটা (জাতীয় দলের ফেরার) বন্ধই আছে এবং আগামী জুনে ওয়েস্ট ইন্ডিজের হয়ে যারা মাঠে নামবে, আমি তাদের সমর্থন করবো।’

২০১২ ও ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয় ওয়েস্ট ইন্ডিজ। ২০১২ সালে বিশ্বকাপ জয়ী ওয়েস্ট ইন্ডিজ দলের সদস্য ছিলেন নারাইন। বর্তমান ওয়েস্ট ইন্ডিজ দলটি তৃতীয় শিরোপা জয়ের সামর্থ্য রাখে বলে মনে করেন তিনি। 

দলের খেলোয়াড়দের শুভ কামনা জানিয়ে নারাইন বলেন, ‘গত কয়েক মাস ধরে কঠোর পরিশ্রম করছে ছেলেরা এবং আমাদের সমর্থকদের তারা বুঝাতে পেরেছে যে, আরো একবার শিরোপা জয়ের সামর্থ্য আছে তাদের। সবার জন্য  আমার  শুভকামনা।’

ওয়েস্ট ইন্ডিজের হয়ে চার বছর আগে সর্বশেষ টি-টোয়েন্টি খেলার পর ২০২৩ সালের নভেম্বরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন ৩৫ বছর বয়সী নারাইন। দেশের হয়ে ৬টি টেস্ট, ৬৫টি ওয়ানডে ও ৫১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App