×

খেলা

রোনালদোর ১১৩ কোটি টাকা বকেয়া বেতন পরিশোধের নির্দেশ

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৯ এপ্রিল ২০২৪, ১১:১৩ এএম

রোনালদোর ১১৩ কোটি টাকা বকেয়া বেতন পরিশোধের নির্দেশ

ছবি: সংগৃহীত

ক্রিস্টিয়ানো রোনালদোর পাওনা ১১৩ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ দেয়া হয়েছে। ২০১৮ সালে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যাওয়া রোনালদো ইতালির ক্লাবটি ছাড়েন ২০২১ সালে। 

সে বছর তিনি যখন ম্যানচেস্টার ইউনাইটেডে দ্বিতীয় মেয়াদের জন্য নাম লেখান, তখন জুভেন্টাসের কাছে ৯৭ লাখ ইউরো বকেয়া বেতন দাবি করেছিলেন। কিন্তু জুভেন্টাস সেটা দিতে অস্বীকৃতি জানায়। এরপর বিষয়টি গড়ায় আন্তর্জাতিক ক্রীড়া আদালতে।

কোর্ট অব আরবিট্রেশন রোনালদোর সেই আবেদনের পরিপ্রেক্ষিতে জুভেন্টাসকে ৯৭ লাখ ইউরো দেয়ার আদেশ দিয়েছেন। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ১১৩ কোটি ২৮ লাখ টাকা। রোনালদোর প্রাপ্য বেতন থেকে কর ও অন্যান্য খরচ বাদ দিয়ে এই অর্থ নির্ধারণ করা হয়েছে। ৯৭ লাখ ইউরোর সঙ্গে মুনাফা ও বিচারিক প্রক্রিয়ার খরচও দিতে হবে জুভেন্টাসকে।

রোনালদো জুভেন্টাসের কাছ থেকে যা পাচ্ছেন, সেটি তাঁর দাবি করা অর্থের অর্ধেক। জুভেন্টাসের কাছে ১ কোটি ৯৫ লাখ ইউরো বকেয়া বেতন দাবি করেছিলেন পাঁচবারের ব্যালন ডি’অরজয়ী। ২০২১ সালে জুভেন্টাস ছাড়ার পর রোনালদো ইউনাইটেডে ছিলেন দেড় মৌসুমের মতো। এরপর ২০২৩ সালের শুরুতে নাম লেখান সৌদি আরবের ক্লাব আল নাসরে।

এর আগে ২০১৮ সালের আগস্টে রিয়াল ছেড়ে জুভেন্টাসে যোগ দেন রোনালদো। ক্লাবটির হয়ে দুটি সিরি আ, সুপার কাপ ও একটি ইতালিয়ান কাপ জেতেন রোনালদো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App