×

খেলা

আইপিএলে ডাক পেয়েও যে কারণে যেতে পারেননি শরিফুল

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৮ এপ্রিল ২০২৪, ০৪:০০ পিএম

আইপিএলে ডাক পেয়েও যে কারণে যেতে পারেননি শরিফুল

ছবি: সংগৃহীত

ভাগ্য সুপ্রসন্ন হলে আইপিএলের এবারের আসরে মুস্তাফিজুর রহমানের মতো বাংলাদেশের ক্রিকেট ভক্তরা আরেক বোলার শরিফুল ইসলামকে দেখতে পেতেন। এবারের আসরে ডাক পেয়েছিলেন তিনি। 

গেল বছর থেকে বল হাতে দ্যুতি ছড়াচ্ছেন শরিফুল ইসলাম। জাতীয় দল, বিপিএল কিংবা ডিপিএল সবখানেই নিজেকে প্রমাণ করে চলেছেন এই পেসার। 

সাফল্যের এই ধারাবাহিকতা নজরে এসেছিল আইপিএলের দল লখনৌ সুপার জায়ান্টসের। লোকেশ রাহুলের দলের পক্ষ থেকে যোগাযোগ করা হয়েছিল বাংলাদেশি পেসারের সঙ্গে। কিন্তু, যেতে পারেননি শরিফুল। 

একটি বেসরকারি টিভি চ্যানেলের সঙ্গে আলাপকালে শরিফুল নিজেই জানিয়েছেন ঘটনা। সেই সঙ্গে শোনালেন যেতে না পারার কারণ। 

আরো পড়ুন: জিম্বাবুয়ে সিরিজে নয় আইপিএলেই খেলা উচিত মুস্তাফিজের

আবাহনীর হয়ে ম্যাচ শেষে আলাপকালে শরিফুল বলেন, ‘লখনৌ থেকে মেসেজ দিয়েছিল, তারা আমাকে চাচ্ছিল। কিন্তু এনওসির সময়টা খুবই কম ছিল তার জন্য তারা পরে আর রেসপন্স করেনি। যদি বিসিবি পুরো এনওসিটা দিত তাহলে হয়তো যাওয়া হতো। যেহেতু আমাদের জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ রয়েছে সেক্ষেত্রে চিন্তা করে এনওসিটা ওইভাবে দেয়া হয়েছে।’  

গত একটা বছর ধরেই বল হাতে বাংলাদেশের সেরা পারফর্মার শরিফুল। চলমান ডিপিএলেও দারুণ বল করছেন আবাহনীর পেসার শরিফুল। আজ (বৃহস্পতিবার ১৮ এপ্রিল) শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে বল হাতে ৪ উইকেট শিকার করেছেন বাঁ-হাতি এই পেসার, যার ফলে নির্বাচিত হয়েছেন ম্যাচসেরাও।

আইপিএল না করেছেন দেশের জন্য। তবে আশা প্রকাশ করে বলেন, এমন ফর্ম চলতে থাকলে একদিন ঠিকই ডাক পাবেন দুনিয়ার সবচেয়ে বড় এই ফ্র্যাঞ্চাইজ লিগে।

তিনি বলেন, ‘ইনশাআল্লাহ ইচ্ছা তো আছে একদিন সুস্থ থাকলে যেভাবে যাচ্ছে এভাবে গেলে একদিন আইপিএল খেলব। যদি তখন কোনো খেলা না থাকে। আশা থাকবে ইচ্ছাও আছে, হয়তো সুযোগ পেলে ভালো কিছু করব ইনশাআল্লাহ।’ 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App