×

খেলা

আইপিএলে ১০ বছরের পুরনো রেকর্ড ভাঙলেন আরশাদ-আয়ুশ

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৩ এপ্রিল ২০২৪, ০৯:৫৪ এএম

আইপিএলে ১০ বছরের পুরনো রেকর্ড ভাঙলেন আরশাদ-আয়ুশ

ছবি: সংগৃহীত

আইপিএলে নতুন রেকর্ড হয়েছেঠ লখনউ সুপার জায়ান্টস এবং দিল্লি ক্যাপিটালস ম্যাচে। ব্যাট হাতে নতুন নজির গড়লেন লোকেশ রাহুলের দলের আয়ুশ বাদোনি এবং আরশাদ খান।  

৯৪ রানে লখনউয়ের ৭ উইকেট পড়ে যাওয়ার পর ২২ গজে জুটি বাধেন দুই তরুণ ক্রিকেটার। ৫টি চার এবং ১টি ছয়ের সাহায্যে ৩৫ বলে ৫৫ রানে অপরাজিত থাকলেন আয়ুশ। 

আরশাদ খানের ব্যাট থেকে এসেছে ১৬ বলে ২০ রানের অপরাজিত ইনিংস। অবিচ্ছিন্ন অষ্টম উইকেটের জুটিতে তারা ৪৫ বলে যোগ করলেন ৭৩ রান। ঘরের মাঠে লখনউকে লড়াই করার মতো জায়গায় পৌঁছে দেয়ার পাশাপাশি, আইপিএলে নতুন রেকর্ডও গড়লেন তাঁরা।

আইপিএলের ইতিহাসে অষ্টম উইকেটের জুটিতে সর্বোচ্চ রান তুললেন আয়ুশ এবং আরশাদ। এর আগে অষ্টম উইকেটের জুটিতে সর্বোচ্চ রান ছিল ব্র্যাড হগ এবং জেমস ফকনার জুটির। 

২০১৪ সালের আইপিএলে তারা রাজস্থান রয়্যালসের হয়ে তুলেছিলেন ৬৯ রান। শুক্রবার লখনউয়ের একনা স্টেডিয়ামের ২২ গজে ভেঙে গেল ১০ বছরের পুরনো সেই রেকর্ড।

এ দিন আয়ুশ-আরশাদ জুটির ৭৩ রানের সুবাদেই লোকেশ রাহুলের দল শেষ পর্যন্ত ৭ উইকেটে ১৬৭ রান তোলে। লখনউয়ের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ রান অধিনায়ক রাহুলের। তিনি ৫টি চার এবং ১টি ছয়ের সাহায্যে ২২ বলে ৩৯ রানের ইনিংস খেলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App