×

খেলা

ফিটনেস টেস্ট দিয়ে ফিরতে হবে সৌম্যকে!

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৭ এপ্রিল ২০২৪, ১০:০৪ এএম

ফিটনেস টেস্ট দিয়ে ফিরতে হবে সৌম্যকে!

ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে ইনজুরিতে পড়েছিলেন সৌম্য সরকার। বাউন্ডারি লাইনে চার বাঁচাতে গিয়ে এই টাইগার অলরাউন্ডার বাঁ পায়ের হাঁটুতে চোট পান। যে কারণে ওই ম্যাচে ব্যাটিংয়েও নামতে পারেননি সৌম্য। সেই সময় থেকেই বিশ্রামে রয়েছেন বাঁ-হাতি এই ব্যাটার। সাম্প্রতিক সময়ে ক্রাচে ভর দিয়েও সৌম্যকে হাঁটতে দেখা যায়। এবার জানা গেল তার সবশেষ অবস্থা।

বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরি জানান সৌম্য ভালো আছেন। দ্রুত মাঠে ফেরার চেষ্টায় ইতোমধ্যেই রিহ্যাভ শুরু করেছেন সৌম্য। তবে জিম্বাবুয়ে সিরিজের আগে তাকে দিতে হবে ফিটনেস টেস্ট। 

জানা যায়, দলে থাকা সব খেলোয়াড়কেই দিতে হবে ফিটনেস পরীক্ষা। এক্ষেত্রে চোটে পড়া ও মাঠের ক্রিকেট থেকে বিরতি নেয়ার কারণে সৌম্যের জন্য কিছুটা কঠিন হতে পারে সেই পরীক্ষা।

বিসিবি চিকিৎসক দেবাশীষ বলেন, ‘সৌম্য পায়ে ব্যথা পেয়েছিল, প্রায় ২১ দিন হয়ে গেল। এখন অনেকটাই ভালো, রিহ্যাভ চলতেছে। জিম্বাবুয়ে সিরিজের আগে ফিটনেস টেস্টের কথা বলেছে, ফিটনেস টেস্টে যদি ভালো করে তাহলে তো ঠিক আছে। ফিটনেস টেস্ট দিতে হবে সেটা জিম্বাবুয়ের জন্য হোক বা বিশ্বকাপের জন্য, সবার জন্যই প্রযোজ্য। এটা কবে নাগাদ হবে নিশ্চিত নয়, তবে সিরিজের আগে হবে।’

চলতি মাসের শেষ সপ্তাহে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে আসবে জিম্বাবুয়ে দল। প্রথম তিনটি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে। শেষ দুই টি-টোয়েন্টি ম্যাচ মাঠে গড়াবে মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App