×

খেলা

আরো চাপে বাংলাদেশ

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০১ এপ্রিল ২০২৪, ০২:২৩ পিএম

আরো চাপে বাংলাদেশ

ছবি: ইন্টারনেট

চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনের প্রথম সেশনের শুরুটা বেশ ভালোই করেছিল বাংলাদেশ। প্রথম ঘণ্টায় তাইজুল ইসলামকে সঙ্গে নিয়ে জাকির হাসান বেশ সাবলীল ব্যাট করছিলেন। কিন্তু দ্বিতীয় ঘণ্টায় এসে আবার এলোমেলো বাংলাদেশ। শ্রীলঙ্কান বোলারদের তোপে দ্রুত তিন উইকেট হারিয়ে চাপে পড়ে যায় স্বাগতিকরা।

সেই চাপ আরো বাড়িয়েছেন সাকিব আল হাসান ও লিটন দাস। প্রায় এক বছর পর টেস্ট খেলতে নেমে দ্বিতীয় সেশনের শুরুতেই ফিরে গেছেন এই অলরাউন্ডার। আসিথা ফার্নান্দোর বলে এলবিডব্লিউএর ফাঁদে পড়েন সাকিব। রিভিউ নিয়েও নিজেকে বাঁচাতে পারেননি।

২৩ বলে ১৫ রানে ফিরেছেন সাকিব। একই ওভারে লিটন দাসকেও ফিরিয়েছেন আসিথা। দ্বিতীয় বলে চার মারলেও পরের বলেই উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফিরেছেন লিটন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ১৩০ রান। এখনো পিছিয়ে আছে ৪০১ রানে।

আগের দিন অপরাজিত থাকা তাইজুল ইসলাম ও জাকির হাসান ভালোভাবেই শুরু করেছিলেন এদিন। ফিফটি তুলে নেন জাকির। কিন্তু দলীয় একশ রানের আগেই ১০৪ বলে ৫৪ রানে ফিরে যান এই বাঁহাতি ব্যাটার। ভিশ্ব ফার্নান্দোর দারুণ ডেলিভারিতে বোল্ড হন তিনি।

এরপর অধিনায়ক নাজমুল হোসেন শান্তও বেশিক্ষণ টিকতে পারেননি। প্রাবাথ জায়াসুরিয়ার বল ড্রাইভ করতে গিয়ে শর্ট মিড উইকেটে ক্যাচ তুলে দেন বাংলাদেশ অধিনায়ক। ১১ বলে করেন স্রেফ এক রান। 

প্রথম সেশনেই তাইজুলকে হারিয়ে ফেলে বাংলাদেশ। পাঁচ ওভারের মধ্যে তিন উইকেট হারিয়ে আরো চাপে পড়ে যায়। ৬১ বলে ২২ রানে ফেরেন তাইজুল। বোল্ড হন ভিশ্ব ফার্নান্দোর বলে। এরপর সাকিব ও লিটনে র বিদায়ে খাদের কিনারায় বাংলাদেশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App