×

খেলা

সাকিবকে ছাড়িয়ে গেলেন মুস্তাফিজ

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০১ এপ্রিল ২০২৪, ১১:১৪ এএম

সাকিবকে ছাড়িয়ে গেলেন মুস্তাফিজ

ছবি: সংগৃহীত

দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে একটি শিকার ধরে স্বীকৃত টি-টোয়েন্টিতে তিনশ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন মুস্তাফিজুর রহমান। কিন্তু অকাতরে রান দিয়ে বিবর্ণ একটি দিন পার করলেন চেন্নাই সুপার কিংসের এই পেসার। বল হাতে নিয়েই ওভারে ১৮ রান দিয়েছেন মুস্তাফিজুর রহমান।

বিসাখাপাত্নামে রবিবার (৩১ মার্চ) দিল্লির বিপক্ষে নিজেকে মেলে ধরতে পারেননি মুস্তাফিজ। ৪৭ রান দিয়ে নেন একটি উইকেট। যেখানে ৬ চারের সঙ্গে হজম করেন তিনি একটি ছক্কা। সঙ্গে করেন দুটি ‘নো’ বলও। পাওয়ার প্লের শেষ ওভারে মুস্তাফিজকে বোলিংয়ে আনে চেন্নাই। চার মেরে তাকে স্বাগত জানান ডেভিড ওয়ার্নার। 

পরের বলটি হয় ‘ফ্রন্ট ফুট নো’, লেগ বাই থেকে আসে এক রান। স্ট্রাইক পেয়ে টানা তিন চার মারেন পৃথ্বী শ। প্রথম দুটি ফাইন লেগ দিয়ে, তৃতীয়টি কাভার দিয়ে। শেষ দুই বলে সিঙ্গেল আসে, যার একটি লেগ বাই। ওভারে আসে মোট ২০ রান।

নিজের পরের ওভারে মুস্তাফিজ ঘুরে দাঁড়ান দারুণভাবে। ওয়ার্নারকে ফিরিয়ে ভাঙেন দিল্লির ৯৩ রানের উদ্বোধনী জুটি, গড়েন টি-টোয়েন্টিতে তিনশ উইকেট নেয়ার কীর্তি। স্বীকৃতি টি-টোয়েন্টিতে তিনশ উইকেট নেয়া বাংলাদেশের দ্বিতীয় বোলার তিনি। দেশ সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের এই সংস্করণে উইকেট ৪৮২টি।

মুস্তাফিজ গতকাল দুটি ক্ষেত্রে সাকিবকে ছাড়িয়ে গেছেন। দ্রুততম ও সবচেয়ে কম বয়সী বাংলাদেশি হিসেবে মুস্তাফিজ ৩০০টি–টোয়েন্টি উইকেট নিয়েছেন। এই মাইলফলক ছুঁতে সাকিবের লেগেছিল ২৬১ ম্যাচ, তখন তার বয়স ছিল ৩১ বছর ৩১ দিন। মুস্তাফিজের লাগল ২৪৩ ম্যাচ, আজ তার বয়স ২৮ বছর ২০৮ দিন। 

দশম ওভারের তৃতীয় বলটি মুস্তাফিজ করেন অফ স্টাম্পের বাইরে স্লোয়ার। রিভার্স স্কুপ খেলেন ওয়ার্নার। শর্ট থার্ডম্যানে এক হাতে চোখধাঁধানো ক্যাচ নেন মাথিশা পাথিরানা। স্রেফ ৪ রান দিয়ে ওভার শেষ করেন মুস্তাফিজ।

এরপর তাকে আবার আক্রমণে আনা হয় ১৮তম ওভারে; একটি করে ছক্কা ও চার মারেন রিশাভ পান্ত। একটি লেগ বাই সিঙ্গেলসহ ওভারে আসে ১৪ রান। কোটার শেষ ওভারেও সেরাটা দিতে পারেননি মুস্তাফিজ। চার হজম করে শুরু করা ওভারে আরেকটি ‘ফ্রন্ট ফুট নো’ বল করেন তিনি। ওভারে দেন ১২ রান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App