×

খেলা

আবারো পাকিস্তান টিমের ক্যাপ্টেন বাবর

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০১ এপ্রিল ২০২৪, ০৯:৫৩ এএম

আবারো পাকিস্তান টিমের ক্যাপ্টেন বাবর

ছবি: সংগৃহীত

নতুন পিসিবিপ্রধান মহসিন নাকভি দায়িত্ব নেয়ার পর মাত্র এক সিরিজ দায়িত্ব পালনের পরই শাহিন শাহ আফ্রিদিকে সরিয়ে দেয়া হলো। 

পাকিস্তান ক্রিকেট টিমের ক্যাপ্টেনের দায়িত্বে ফেরানো হলো সেই বাবর আজমকে। যাকে ওয়ানডে বিশ্বকাপের পর আগের পিসিবিপ্রধান পারলে দল থেকেই বাদ দিয়ে দিতেন!

বাবরকে এবার অবশ্য টেস্টের দায়িত্ব দেয়া হয়নি। বিশ্বকাপের পর তিন সংস্করণের দায়িত্ব ছাড়া বাবরকে ফেরানো হয়েছে শুধু ওয়ানডে ও টি-টোয়েন্টিতে। বাস্তবিক অর্থে আপাতত টি-টোয়েন্টিতে। 

কারণ, নভেম্বরের আগে পাকিস্তানের কোনো ওয়ানডে নেই। সে কারণে বাবর দায়িত্ব ছাড়ার পর কোনো ওয়ানডে অধিনায়কও ঘোষণা করা হয়নি।

আফ্রিদির অধীন পাকিস্তান যে একটি মাত্র সিরিজ খেলেছে, নিউজিল্যান্ডের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে সেই সিরিজে হেরেছে ৪-১ ব্যবধানে। এরপর পাকিস্তান সুপার লিগে ভালো করতে পারেনি আফ্রিদির দল লাহোর কালান্দার্স। ৮ ম্যাচের মধ্যে মাত্র একটিতে জিতে টুর্নামেন্ট শেষ করেছে পয়েন্ট তালিকার তলানিতে থেকে। 

তবে এই বিবেচনাতে যদি আফ্রিদিকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয়া হয়, তাহলে একই বিবেচনায় পাকিস্তানের অধিনায়ক হতে পারতেন মোহাম্মদ রিজওয়ান। কারণ, চলতি মৌসুমসহ টানা চার আসরে রিজওয়ানের মুলতান সুলতান খেলেছে ফাইনাল। 

ভালো অধিনায়ক হিসেবে পাকিস্তান ক্রিকেটে তার একটা সুনামও আছে। তবে এরপরও অধিনায়ক হিসেবে বাবরের নামটাই বেছে নেয়া হয়েছে। যার দল কোয়ালিফায়ার থেকেই বাদ পড়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App