×

খেলা

জ্যোতির ফিফটিতে বাংলাদেশের সংগ্রহ ১২৬

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ৩১ মার্চ ২০২৪, ০১:৫৪ পিএম

জ্যোতির ফিফটিতে বাংলাদেশের সংগ্রহ ১২৬

ছবি: সংগৃহীত

ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজের শুরুটা একদমই ভালো হয়নি বাংলাদেশের। ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে টাইগ্রেসরা। এবার টি-টোয়েন্টিতে মাঠে নেমেছে দুই দল।

টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন টাইগ্রেস দলপতি নিগার সুলতানা জ্যোতি। রবিবার (৩১ মার্চ) মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় দুপুর ১২টায়। এই ম্যাচ দিয়েই দুই দলের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি শুরু হয়েছে বাংলাদেশ দলের। 

বাংলাদেশ ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে সংগ্রহ করেছে ১২৬ রান। অধিনায়ক নিগার সুলতান ৬৪ বল খেলে অপরাজিত থেকে করেছেন ৬২ রান। এর আগে সোফি মোলিনাক্সের বলে বোল্ড হওয়ার পূর্বে ফাহিমা খাতুন ২৭ রানের একটি ঝড়ো ইনিংস খেলেন ২১ বল মোকাবেলা কলে। ইনিংসে মুর্শিদা খাতুনের ব্যাট থেকে এসেছে ২০ রান। তিনি ২৭ বল মোকাবেলা করে এলবি ডব্লিউর ফাঁদে পরে আউট হন জর্জিয়া ওয়ারহ্যামের বলে। জয়ের জন্য অস্ট্রেলিয়াকে ২০ ওভারে করতে হবে ১২৭ রান। 

ছবি: সংগৃহীত

এর আগে ওপেনিংয়ে ব্যাট করতে নেমে সোফি মোলিনাক্সের বলে অ্যানাবেল সাদারল্যান্ডের হাতে ক্যাচ তুলে দিয়ে শূন্য রানে আউট হন ওপেনার ডালিয়া আক্তার। তিন নম্বরে ব্যাট করতে নেমে ডালিয়ার পথ ধরেই টেলা ভ্লেমিস্কের বলে শূন্য রানে বোল্ড আউট হন শোভনা মোস্তারি। পরে ব্যাট করতে নেমে স্বর্ণা আক্তার অপরাজিত ছিলেন ১ রানে। 

অস্ট্রেলিয়ার পক্ষে ৪ ওভার বল করে ৬.২৫ গড়ে ২৫ রানে ২ উইকেট নেন সোফি মোলিনাক্স। জর্জিয়া ওয়ারহ্যাম এবং টেলা ভ্লেমিঙ্ক নেন ১টি করে উইকেট।

বাংলাদেশ একাদশ : নিগার সুলতানা (অধিনায়ক), নাহিদা আক্তার, দিলারা আক্তার, শোভনা মোস্তারি, মুর্শিদা খাতুন, স্বর্ণা আক্তার, রাবেয়া খান, ফাহিমা খাতুন, মারুফা আক্তার, সুলতানা খাতুন, শোরিফা খাতুন।

অস্ট্রেলিয়া একাদশ : অ্যালিসা হিলি (অধিনায়ক), বেথ মুনি, এলিস পেরি, অ্যাশলে গার্ডনার, তাহলিয়া ম্যাকগ্রা, ফোবি লিচফিল্ড, গ্রেস হ্যারিস, জর্জিয়া ওয়ারহ্যাম, অ্যানাবেল সাদারল্যান্ড, সোফি মোলিনাক্স, টেলা ভ্লেমিঙ্ক। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App