×

খেলা

অভিষেকেই গতির রেকর্ড গড়লেন মায়াঙ্ক

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ৩১ মার্চ ২০২৪, ১১:৩৯ এএম

অভিষেকেই গতির রেকর্ড গড়লেন মায়াঙ্ক

ছবি: সংগৃহীত

লক্ষ্য তাড়ায় প্রথম ১০ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৯৮ রান তুলেছিল পাঞ্জাব কিংস। দুই ওপেনারের ব্যাটে এমন শুরুর পর ম্যাচের নিয়ন্ত্রণ ছিল কিংসদের হাতে। তবে তখনও বোলিংয়ে আসেননি মায়াঙ্ক যাদব। আর মাঠে নেমেই এই পেসার বল হাতে যে ঝড় তোলেন, তাতেই পাল্টে যায় ম্যাচের সমীকরণ।

শুরুতে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৯৮ রান করেছিল লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। জবাবে খেলতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৭৮ রানের বেশি করতে পারেনি পাঞ্জাব কিংস। লক্ষ্ণৌর হয়ে ২৭ রানে ৩ উইকেট শিকার করে ম্যাচ সেরা হয়েছেন মায়াঙ্ক। 

২১ বছর বয়সী এই ডানহাতি পেসার শনিবার (৩১ মার্চ) রাতেই আইপিএলে নিজের প্রথম ম্যাচ খেলেছেন। আর নেমেই গতিতে রীতিমতো ভড়কে দিয়েছেন প্রতিপক্ষ ব্যাটারদের। গড়েছেন এবারের আসরের সবচেয়ে গতিময় বলের রেকর্ড।

পাঞ্জাবের ইনিংসের দশম ওভারে প্রথমবার আক্রমণে আসেন মায়াঙ্ক। আইপিএলে তার করা তৃতীয় বলটি ছিল ঘণ্টায় ১৫০ কিলোমিটার গতির। নিজের পরের ওভারে ফিরেছেন আরও ভয়ঙ্কর হয়ে। এবার ধাওয়ানকে করা প্রথম বলটি করেছেন ঘণ্টায় ১৫৫.৮ কিলোমিটার গতিতে। এবারের আইপিএলে যা সর্বোচ্চ গতির রেকর্ড।

ওই ওভারেই মায়াঙ্ককে পুল করতে গিয়ে টাইমিংয়ের গড়বড়ে ক্যাচ তোলেন বেয়ারস্টো (২৯ বলে ৪২)। পরে তৃতীয় ওভারে এসে শর্ট বলে ক্যাচ বানিয়ে ফেরান প্রভসিমরানকে (৭ বলে ১৯)। উইকেটহীন থাকেনি চতুর্থ ওভারও। জিতেশ শর্মা নাভিন উল হকের ক্যাচ বানিয়ে নেন নিজের তৃতীয় উইকেট।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App