×

খেলা

বাংলাদেশ-আফগানিস্তান সিরিজ স্থগিত

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ৩০ মার্চ ২০২৪, ০৪:৫৮ পিএম

বাংলাদেশ-আফগানিস্তান সিরিজ স্থগিত

ছবি: সংগৃহীত

আগামী জুলাইয়ে আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের তিন ফরম্যাটের পূর্ণাঙ্গ সিরিজ খেলার কথা থাকলেও দুই দেশের ক্রিকেট বোর্ডের সম্মতিতে আপাতত স্থগিত করা হয়েছে সিরিজটি।

শনিবার (৩০ মার্চ) বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। তবে সূচি পরিবর্তনের কারণ বা পরিবর্তিত সূচি সম্পর্কে কিছুই জানাননি তিনি।

আগামী জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে জুলাইয়ে আফগানিস্তানের আতিথেয়তা নেয়ার কথা ছিলো বাংলাদেশের। যেখানে দু’দল সমান তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টির পাশাপাশি দুটি টেস্ট ম্যাচ খেলার কথা। তবে আপাতত সেটি স্থগিত করা হয়েছে।

এ বিষয়ে ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজকে দেয়া এক সাক্ষাতকারে জালাল ইউনুস বলেন, ‘দুই বোর্ড অন্য কোনো সময়ে সিরিজটি খেলার বিষয়ে সম্মত হওয়ায় আফগানিস্তানের বিপক্ষে অ্যাওয়ে সিরিজটির তারিখ পরিবর্তন করা হয়েছে।’

আরো পড়ুন: দুই ওপেনারকে ফিরিয়ে চা বিরতিতে বাংলাদেশ

চলতি বছর সব মিলিয়ে ১২টি টেস্ট খেলার কথা ছিলো বাংলাদেশের। তবে সেটি এখন ৮ ম্যাচে দাঁড়িয়েছে। আফগানিস্তানের আগে জিম্বাবুয়ের বিপক্ষে মে মাসের দুটি টেস্ট সিরিজও স্থগিত করা হয়েছে। ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাটিতে জুনে বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ।

বাংলাদেশ টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে পাকিস্তান সফর করবে এবং সেখানে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে টাইগাররা। এরপর ভারত সফরে গিয়ে দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলার কথা শান্তবাহিনীদের।

এরপর অক্টোবরে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসবে দক্ষিণ আফ্রিকা। আর নভেম্বর-ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়ে তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টির সঙ্গে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ।

 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App