×

খেলা

বিশ্বকাপের আগে আরো এক সিরিজের সূচি দিল পাকিস্তান

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৯ মার্চ ২০২৪, ১১:৩৪ এএম

বিশ্বকাপের আগে আরো এক সিরিজের সূচি দিল পাকিস্তান

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে কয়েকদিন বাদেই ঘরের মাঠে নিউজিল্যান্ডকে আতিথ্য দেবেন বাবর আজমরা। ১৮ এপ্রিল থেকে শুরু হবে পাঁচ ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজ। তারপর পাকিস্তান দল উড়াল দেবে আয়ার‌ল্যান্ডে। সেখানে দু’দল তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে।

সামাজিক যোগাযোগমাধ্যমে দেয়া পৃথক পোস্টে দুই দেশের ক্রিকেট বোর্ড এই তথ্য জানিয়েছে। আগামী ১০, ১২ ও ১৪ মে আয়ারল্যান্ডের ডাবলিনে হবে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ। 

আগামী জুনে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপ আসর। যেখানে গ্রুপপর্বে পাকিস্তান-আয়ারল্যান্ড ১৬ জুন ফ্লোরিডায় মুখোমুখি হবে।

ওই সিরিজ শেষেই টি-টোয়েন্টির ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডের সঙ্গে খেলতে দেশটিতে উড়াল দেবে পাকিস্তান। দু’দল আগেই চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের সূচি ঠিক করে রেখেছে। 

আগামী ২২, ২৫, ২৮ ও ৩০ মে সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। চারটি ভিন্ন ভেন্যু লিডস, বার্মিংহাম, কার্ডিফ ও লন্ডনে মুখোমুখি হবে পাকিস্তান-ইংল্যান্ড।

এই বিশ্বকাপের জন্য পাকিস্তান যে জোরেশোরে প্রস্তুতি শুরু করে সেটি অনুমান করাই যায়। পিএসএল আসর শেষে বর্তমানে বাবর-শাহিন আফ্রিদিদের সেনা প্রশিক্ষণ চলছে দেশটির অ্যাবোটাবাদে। 

২৫ মার্চ থেকে তাদের এই ফিটনেস ক্যাম্প শুরু হয়। বিশ্বকাপের জন্য অবসর ভেঙে ফেরানো হয়েছে দুই তারকা ক্রিকেটার মোহাম্মদ আমির ও ইমাদ ওয়াসিমকে। 

এরপরই তারা বিশেষ ওই ক্যাম্পে যোগ দেন। সেখানে রাখা হয়েছে অভিমানে পাকিস্তান ছেড়ে সংযুক্ত আরব আমিরাতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট শুরু করা ব্যাটার উসমান খানকেও।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App