×

খেলা

সন্তানের জন্ম নিয়ে যা জানালেন কোহলি

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৭ মার্চ ২০২৪, ১২:৩৬ পিএম

সন্তানের জন্ম নিয়ে যা জানালেন কোহলি

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে দেখা যায়নি বিরাট কোহলিকে। তবে সিরিজের প্রতিটা ম্যাচেই ভক্তরা আসায় ছিল আজ হয়তো মাঠে নামবে কোহলি। কিন্তু গোটা সিরিজেই খেলেননি বিরাট কোহলি। তার জন্য সমালোচনাও শুনতে হয়েছিল। সুনীল গাভাসকারও আকারে-ইঙ্গিতে কথা শুনিয়েছিলেন। কিন্তু বিরাট কোহলি বুঝিয়ে দিলেন, তাতে তার কিছু যায়-আসে না। বুঝিয়ে দিলেন, এই দুটো মাস তার কাছে কতটা গুরুত্বপূর্ণ ছিল।

সোমবার আইপিএলে পঞ্জাব কিংসের বিরুদ্ধে ৪৯ বলে ৭৭ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলার পর কোহলি বলেন, গত দুটো মাস তার জীবন বদলে দিয়েছে। কারণ, ছেলে অকায়ের জন্ম। দ্বিতীয় সন্তানের জন্মের সময় দেশেই ছিলেন না তিনি। পুরোটাই আগে থেকে পরিকল্পনা করা ছিল। স্ত্রী অনুষ্কা শর্মাকে নিয়ে লন্ডনে চলে গিয়েছিলেন। সেখানেই জন্ম হয় অকায়ের। খবর আনন্দ বাজারের।

কোহলি সোমবার জানান, এমন একটা জায়গায় চলে যেতে চেয়েছিলাম, যেখানে কেউ আমাদের চিনতে পারবে না। দুটো মাস শুধু নিজের মতো থাকতে চেয়েছিলাম। একেবারে স্বাভাবিক জীবন যাপন করতে চেয়েছিলাম। এই অভিজ্ঞতাটা অসাধারণ।

দ্বিতীয় সন্তানের জন্মের পর জীবনটাই বদলে গিয়েছে কোহলির। বলেন, আমি এখন দুই সন্তানের বাবা। পরিবারগত ভাবে আমার জীবনটাই বদলে গিয়েছে। একসঙ্গে আমরা অনেকটা সময় কাটিয়েছি। মেয়ের সঙ্গে সময় কাটাতে পেরেছি। আমি ঈশ্বরের কাছে কৃতজ্ঞ যে, পরিবারের সঙ্গে এতটা সময় কাটানোর সুযোগ পেয়েছি। আমি তো দলের ক্রিকেটারদের বলছিলাম, গত দু’মাসে এত চিৎকার শুনিনি। আমার যে আরেকটা দিক আছে, সেটা গত দু’মাসে বুঝতে পেরেছি। এই উপলব্ধিটা অসাধারণ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App