×

খেলা

ইডেনে আজ মুখোমুখি স্টার্ক-কামিন্স!

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৩ মার্চ ২০২৪, ১০:৩৪ এএম

ইডেনে আজ মুখোমুখি স্টার্ক-কামিন্স!

ছবি: সংগৃহীত

আইপিএল ২০২৪ এ এবার মুখোমুখি হচ্ছে দুই অস্ট্রেলীয়, মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স। শনিবার কোলকাতার বাঁহাতি ফাস্ট বোলার মিচেল স্টার্ককে দেখে গেছে সান রাইজার্স হায়দ্রাবাদের প্যাট কামিন্সের দিকে হাত বাড়িয়ে দিতে। 

জানা গেছে, এবারের আইপিএলে তাদের দলে ভেড়াতে দুই দলের খরচ হয়েছে প্রায় ৪৫ কোটি ২৫ লাখ টাকা। আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ দামের ক্রিকেটার এরা দুজন। স্টার্কের দাম ধরা হয়েছে ২৪ কোটি ৭৫ লাখ এবং কামিন্সের ২০ কোটি ৫০ লাখ। 

এবারের আসরে কোন দল যদি ফাইনাল ম্যাচ খেলে তবে  সবমিলিয়ে ম্যাচ খেলবে ১৭টি। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া এক পোস্টে দেখা গেছে মিচেল স্টার্কের এক একটি বলের দাম পড়বে ৬ লাখ টাকা অন্যদিকে প্যাট কামিন্সের এক একটি বলের দাম পড়বে ৫ লাখ টাকা। 

ইতিমধ্যে স্টার্ক সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে জানিয়েছেন, ‘আমি ইডেনের পঁয়ষট্টি হাজার দর্শকের সামনে খেলতে মুখিয়ে আছি।’

আইপিএলের অতীত রেকর্ড বলছে, ২০১৫ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে ১৩টি ম্যাচ খেলে তিনি পেয়েছিলেন ২০ উইকেট। ওভার প্রতি রান দিয়েছেন ৬.৭৬। তবে টি-টোয়েন্টি ক্রিকেটের শেষ ৪০ ম্যাচ হিসেব করলে তিনি ওভার প্রতি ৮ রানেরও বেশি করে দিয়েছেন। তবে স্টার্ক যে কামিন্সের চেয়ে বেশি এগিয়ে থাকবেন তা নিঃসন্দেহে বলা যায়। 

এবার স্টার্ক বনাম কামিন্সের দ্বৈরথ মাঠে কতটা জমে সেটিই দেখার বিষয়। এ বারের আইপিএল থেকেই দুটি বাউন্সারের নিয়মও চালু হয়েছে। তাই পেসারদের জন্য থাকছে বাড়তি সুবিধা। হায়দ্রাবাদের হাতে কামিন্স ছাড়াও ভুবনেশ্বর কুমার এবং উমরান মালিক আছেন। অন্যদিকে স্টার্ককে বাদদিলে টি নটরাজ ছাড়া আর তেমন অভিজ্ঞ কোন পেসার নেই। এটা খুবই চিন্তার বিষয়। এবার দেখা যাক কেকেআর কিভাবে মোকাবেলা করে সানরাইজার্সকে। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App