×

খেলা

সিরিজ নির্ধারণী ম্যাচে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ মার্চ ২০২৪, ০৯:৪৬ এএম

সিরিজ নির্ধারণী ম্যাচে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

সিরিজ নির্ধারণী ম্যাচে টস জিতে বাংলাদেশকে ফিল্ডিংয়ে পাঠিয়েছেন শ্রীলঙ্কান অধিনায়ক কুশাল মেন্ডিস। চট্টগ্রামের জহুর আহামেদ স্টেডিয়ামে সকাল ১০টায় মাঠে গড়াবে সিরিজের শেষ ম্যাচ। সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি ও টি-স্পোর্টস। তিন পরিবর্তন নিয়ে মাঠে নামছে বাংলাদেশ। সিরিজের প্রথম ম্যাচে ৬ উইকেটের জয় পেয়েছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে এসে ৩ উইকেটে জয় তুলে নেয় লঙ্কানরা। 

শেষ ম্যাচ তাই পেয়েছে বাড়তি গুরুত্ব। আর পুরো সিরিজের ধারা মেনে এদিনও টসে হারতে হয়েছে বাংলাদেশ অধিনায়ককে। এর আগে লঙ্কার বিপক্ষে ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ জিতেছিল টাইগাররা। ইতোমধ্যেই শেষ ম্যাচকে ঘিরে বাংলাদেশ দলে এসেছে তিন পরিবর্তন। 

ওপেনার লিটন দাস বাদ পড়েছেন দিন দুয়েক আগে। তার বদলে জায়গা করে নিয়েছেন এনামুল হক বিজয়। পেসার তানজিম হাসান সাকিবের ইনজুরির খবর ভেসে আসে গতকাল। তার জায়গায় এসেছেন অভিজ্ঞ মুস্তাফিজুর রহমান। আর দুই ম্যাচে ব্যর্থতার কারণে বাদ গিয়েছেন তাইজুল ইসলাম। দলে ঢুকেছেন লেগস্পিনার রিশাদ হোসেন। 

২০২১ সালে ঘরের মাঠে তিন ম্যাচ সিরিজ বাংলাদেশ জিতেছিল ২-১ ব্যবধানে। বাংলাদেশের সামনে চ্যালেঞ্জ তিন বছরের আগের সাফল্য ধরে রাখা। বাকি ৮ সিরিজের ২টি হয়েছে ড্র। অন্য ৬ সিরিজের ট্রফি গিয়েছে লঙ্কানদের শো-কেসে। 

বাংলাদেশ একাদশ: সৌম্য সরকার, এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App