×

খেলা

আইপিএলে বিশেষ দায়িত্ব পাচ্ছেন মুস্তাফিজ!

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৬ মার্চ ২০২৪, ০৩:০৩ পিএম

আইপিএলে বিশেষ দায়িত্ব পাচ্ছেন মুস্তাফিজ!

বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন শ্রীলঙ্কার গতি বোলার মাথিশা পাথিরানা। চেন্নাই সুপার কিংসের হয়ে আসন্ন আইপিএলের শুরুর কয়েকটা ম্যাচ হয়তো তিনি খেলতে পারবেন না। এই পরিস্থিতিতে আইপিএলে মাহেন্দ্র সিংহ ধোনির দল ভরসা রাখছে মুস্তাফিজুর রহমানের উপর। 

আইপিএলের পর রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। জাতীয় স্বার্থে সুস্থ হলেও পাথিরানাকে শ্রীলঙ্কার ক্রিকেট কর্মকর্তারা আইপিএল খেলার অনুমতি নাও দিতে পারেন। সিএসকে কর্তৃপক্ষ অবশ্য পাথিরানাকে পাওয়ার আশা ছাড়ছে না। শ্রীলঙ্কার গতি বোলারকে পাওয়ার আগ পর্যন্ত ধোনি, ব্র্যাভোরা পরিস্থিতি সামাল দেয়ার বিশেষ দায়িত্ব পেতে পারেন মুস্তাফিজুর রহমান।

চেন্নাই সুপার কিংসের বোলিং কোচ ডোয়েন ব্র্যাভো জানিয়েছেন, তারা এমন বোলার চান যে শেষ দিকের ওভারে বল করতে পারবে। তিনি বলেছেন, ‘‘আমরা ডেথ ওভার বোলিং শক্তিশালী করতে চাইছি। শ্রীলঙ্কা ক্রিকেটের সঙ্গে আমরা যোগাযোগ রাখছি। 

পাথিরানাকে কবে নাগাদ পেতে পারি, তার আন্দাজ পাওয়ার চেষ্টা করছি আমরা। ওর সম্পূর্ণ সুস্থ হতে পাঁচ সপ্তাহ সময় লাগবে বলে আমাদের জানানো হয়েছে। এই পরিস্থিতিতে আইপিএলের প্রথম কয়েকটি ম্যাচে আমরা ওকে পাব না। পাথিরানা আমাদের অন্যতম প্রধান বোলার।’’

সিএসকে কর্তৃপক্ষ মনে করছেন, চিপকের ২২ গজে কার্যকর হতে পারে মুস্তাফিজুরের বোলিং। তাছাড়া আইপিএলে একাধিক ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলার অভিজ্ঞতা রয়েছে তার। আইপিএলের প্রথম ১৪-১৫ দিনের জন্য মুস্তাফিজুরের দিকে তাকিয়ে ধোনিরা। 

সিএসকের এক কর্মকর্তা বলেছেন, ‘‘মুস্তাফিজুর ২০ মার্চ প্রস্তুতি শিবিরে যোগ দিতে পারে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে আমাদের প্রথম ম্যাচের দু’দিন আগে ওকে পাওয়া যাবে। ওর কন্ডিশন দেখে সিদ্ধান্ত নেয়া হবে। তবে খেলার মধ্যে থাকায়, মনে হয় সমস্যা হবে না।’’

গত বছর চেন্নাইয়ের আইপিএল চ্যাম্পিয়ন হওয়ায় বিশেষ ভূমিকা ছিল পাথিরানার। এবারও তার দিকে তাকিয়ে ছিলেন ধোনিরা। মুস্তাফিজুর তার অভাব পূরণ করতে পারবেন বলে মনে করা হচ্ছে। মুস্তাফিজ সফল হলে এবং পাথিরানাকে চেনা ফর্মে পাওয়া গেলে শেষের দিকের চার-পাঁচ ওভার নিয়ে ভাবতে হবে না ধোনিকে।

 

আরো পড়ুন: 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App