×

খেলা

আইপিএল সার্কাসের মতো: মিচেল স্টার্ক

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৬ মার্চ ২০২৪, ১২:২১ পিএম

আইপিএল সার্কাসের মতো: মিচেল স্টার্ক

এ বারের আইপিএলের নিলামে ২৪ কোটি ৭৫ লক্ষ টাকা দিয়ে মিচেল স্টার্ককে কিনেছে কলকাতা নাইট রাইডার্স। অস্ট্রেলিয়ার পেসারকে ঘিরে আইপিএল জয়ের স্বপ্ন দেখছেন নাইটেরা। তবে এবার স্টার্ক নাইট দলে যোগ দেয়ার আগেই আইপিএলকে ‘সার্কাস’ বলে দিলেন। 

২০১৫ সালের পর আবার আইপিএলে খেলতে দেখা যাবে স্টার্ককে। স্টার্ক আইপিএল খেলার জন্য মুখিয়ে রয়েছেন। আইপিএলকে বিশ্বের সেরা টি-টোয়েন্টি লিগ মনে করেন তিনি। তবে সেই লিগকে তুলনা করলেন সার্কাসের সঙ্গে। খবর আনন্দবাজারের।

তিনি ভারতে আসার আগে অস্ট্রেলিয়ার এক সংবাদমাধ্যমকে বলেন, আইপিএলে এমন কয়েক জন ক্রিকেটারের সঙ্গে খেলব যাদের বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছি। আমি খুবই উত্তেজিত। আমার কাছে এটা নতুন একটা চ্যালেঞ্জের মতো। খুব মজা হবে। দেশের সেরা টি-টোয়েন্টি লিগ কিছুটা সার্কাসের মতো। আমি সেখানে খেলার জন্য মুখিয়ে রয়েছি।

নয় বছর পর আইপিএলে ফিরছেন স্টার্ক। এর আগে ২০১৮ সালে নাইট রাইডার্স তাকে কিনেছিল। কিন্তু সে বার একটি ম্যাচও খেলেননি অস্ট্রেলিয়ার পেসার। এ বারের নিলামে আইপিএলের ইতিহাসে সব থেকে বেশি টাকা পেয়েছেন স্টার্ক। খেলবেন বলেও জানা গিয়েছে। 

স্টার্ক বলেন, আট বছর আগে খেলে ছিলাম। ২০১৮ সালে কেকেআরের হয়ে খেলার কথা ছিল। কিন্তু সেটা হয়নি। আবার সেখানেই ফিরছি। চেষ্টা করব দলকে সাফল্য এনে দিতে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলার স্মৃতিতে ধুলো জমেছে। অনেক দিন হয়ে গিয়েছে। দলে অনেক নতুন ক্রিকেটার। অনেকের সঙ্গেই আলাপ নেই।

আইপিএল শুরু হচ্ছে ২২ মার্চ। কেকেআরের প্রথম ম্যাচ ২৩ মার্চ। ইডেনে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে খেলবে তারা। ইতোমধ্যেই ইডেনে অনুশীলন শুরু করে দিয়েছে কেকেআর। সেখানে ফিল সল্ট ছাড়া এখনও বাকি বিদেশি ক্রিকেটারেরা যোগ দেননি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App