×

খেলা

অনূর্ধ্ব-১৯ নারী ফুটবলার রাজিয়াকে পারিবারিক কবরস্থানে দাফন

Icon

মসিউর ফিরোজ, সাতক্ষীরা থেকে

প্রকাশ: ১৪ মার্চ ২০২৪, ০৯:৪২ পিএম

অনূর্ধ্ব-১৯ নারী ফুটবলার রাজিয়াকে পারিবারিক কবরস্থানে দাফন

সন্তান প্রসবের পর স্ট্রোকে অনূর্ধ্ব-১৯ জাতীয় নারী ফুটবল দলের সদস্য সাতক্ষীরার রাজিয়া সুলতানার মৃত্যু হয়েছে। 

বৃহস্পতিবার (১৪ মার্চ) ভোর ৪টার দিকে কালিগঞ্জ উপজেলার মৌতলা ইউনিয়নের লক্ষ্মীনাথপুর নিজ গ্রাম থেকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান।

বাদ আসর বাড়ির পাশের মসজিদের সামনে জানাজা নামাজ শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। রাজিয়া সুলতানা (২০) ওই গ্রামের মৃত নুর আলী সরদারের কন্যা। 

রাজিয়ার ভাই মো. নজরুল ইসলাম সরদার জানান, তার বোন রাজিয়া সুলতানা পাঁচ ভাই বোনের মধ্যে ছোট। স্থানীয় উপাকুড় সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা ফুটবল টিমে খেলার সুবাদে রাজিয়ার সুখ্যাতি বাড়ে। পরবর্তীতে সে কুশুলিয়া কলেজিয়েট স্কুল থেকে নবম শ্রেণী পর্যন্ত পড়াশুনার সময় ফুটবল প্রাকটিস করতো। এরপর সে একে একে অনূর্ধ্ব-১৪, অনূর্ধ্ব-১৫, অনূর্ধ্ব-১৬, অনূর্ধ্ব-১৭ ও অনূর্ধ্ব-১৮ দলে সুনামের সঙ্গে খেলেছে। 

আরো পড়ুন: সন্তান প্রসবের পর না ফেরার দেশে সাফজয়ী নারী ফুটবলার

সর্বশেষ সে অনূর্ধ্ব-১৯ জাতীয় নারী ফুটবল দলের সদস্য হিসেবে খেলেছে। দেশে ও দেশের বাহিরে ভারত, চীন, ভুটান, নেপাল, মালদ্বীপ, সিঙ্গাপুর, পাকিস্তান, তাজিকিস্তান ও ইরানসহ বিভিন্ন দেশে ফুটবল খেলে খ্যাতি অর্জন করেছে। বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর কাছ থেকেও সে অনেক পুরষ্কার পেয়েছে। একপর্যায়ে ২০২০ সালে চট্টগ্রামের কাপ্তাই এলাকার পোশাক কারখানার কর্মকর্তা ইয়াম রহমানের সঙ্গে রাজিয়ার বিয়ে হয়।

তিনি আরো জানান, বুধবার রাত ১০টার দিকে বাবার বাড়ি কালিগঞ্জের লক্ষ্মীনাথপুরে স্বাভাবিকভাবে একটি পুত্রসন্তানের জন্ম দেয়। পরবর্তীতে তার শরীর অসুস্থ হয়ে পড়লে বৃহস্পতিবার ভোর চারটার দিকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। সে হৃদরোগে আক্রান্ত হয়ে পথেই মারা গেছেন বলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক গোলাম মোস্তফা জানান। বর্তমানে রাজিয়ার সদ্যজাত পুত্র সন্তানটি সুস্থ রয়েছে বলে তিনি জানান।

পরিবারের বরাত দিয়ে কালিগঞ্জ উপজেলা চেয়ারম্যান সাইদ মেহেদি জানান, ফুটবলার রাজিয়া সুলতানা অতি সাধারণ দরিদ্র পরিবারের মেয়ে। ২০ বছর বয়সী এই নারী ফুটবলারের অকাল মৃত্যুতে সাতক্ষীরার ক্রীড়াঙ্গনসহ জেলাব্যাপী শোকের ছায়া নেমে এসেছে। তিনি এ সময় রাজিয়ার সদ্যজাত একমাত্র সন্তান ও তার অসুস্থমায়ের দায়িত্ব নেয়াসহ তার নির্মাণাধীন অসমাপ্ত বাড়ি নির্মাণের জন্য সাতক্ষীরার জেলা প্রশাসক, স্থানীয় সংসদ সদস্য ও সরকারের কাছে আবেদন জানিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App