×

খেলা

চাপের মুখে অনবদ্য সেঞ্চুরি শান্তর

জয়ের দ্বারপ্রান্তে বাংলাদেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ মার্চ ২০২৪, ১০:১০ পিএম

জয়ের দ্বারপ্রান্তে বাংলাদেশ

ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে চাপের মুখ থেকে আবারো দারুণ পারফর্ম করে দলকে ম্যাচে ফেরত এনেছেন নাজমুল হোসেন শান্ত। চাপ কিভাবে সামলাতে হয় সেটাই যেনো আবার দেখিয়ে দিলেন বাংলাদেশ দলের অধিনায়ক। শ্রীলঙ্কার বিপক্ষে দলকে নির্ঘাত বিপদ থেকে বাঁচানোর পাশাপাশি এক অনবদ্য সেঞ্চুরি করেছেন এই ক্রিকেটার।

বুধবার (১৩ মার্চ) চট্টগ্রামের যহুর আহমেদ চৌধুরী  বাংলাদেশকে ২৫৬ রানের লক্ষ্য দিয়েছে শ্রীলঙ্কা। চট্টগ্রামের বাউন্সি উইকেটে এই লক্ষ্যটা খুব একটা কঠিন হওয়ার কথা ছিলো না বাংলাদেশের জন্য। তবে শুরুতেই উইকেট হারিয়ে নিজেদের কাজটা কঠিন করে ফেলেছে টাইগাররা।

৫ ওভার ১ বলে দলীয় ২৩ রানে ৩ উইকেট হারায় বাংলাদেশ। সেখান থেকে চাপ সামলে সামনে থেকে দলকে টেনে নিয়েছেন অধিনায়ক শান্ত। অভিজ্ঞ মুশফিকুর রহিম এবং মাহমুদউল্লাহর সঙ্গে জুটি গড়ে করেছেন পাল্টা আক্রমণ। দুর্দান্ত ইনিংসকে পূর্ণতাও দিয়েছেন তিনি, করেছেন সেঞ্চুরি। 

১০৮ বলে ১১ চার এবং ১ ছক্কায় ওয়ানডে ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি পূর্ণ করেছেন শান্ত। সেঞ্চুরির আগ পর্যন্ত প্রতিপক্ষকে একটি সুযোগও দেননি টাইগার অধিনায়ক। সেঞ্চুরির পরেও দলকে টেনে নিয়ে যাচ্ছেন তিনি। মুশফিকের সঙ্গে তার জুটিও শতক ছাড়িয়েছে। 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪১.১ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৩৬ রান। জয়ের জন্য ৮.৩ ওভারে টাইগারদের প্রয়োজন২০ রান, হাতে আছে ৬ উইকেট। শান্তর সঙ্গে উইকেটে আছেন ৬৯ রান করা মুশফিক। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App