×

খেলা

আবারো ব্যর্থ লিটন-সৌম্য, চালকের আসনে শ্রীলঙ্কা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ মার্চ ২০২৪, ০৭:৫৪ পিএম

আবারো ব্যর্থ লিটন-সৌম্য, চালকের আসনে শ্রীলঙ্কা

ছবি: সংগৃহীত

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বুধবার (১৩ মার্চ) সিরিজের প্রথম ওয়ানডেতে শ্রীলঙ্কাকে মাত্র ২৫৬ রানে থামিয়ে দেয় স্বাগতিক বাংলাদেশ। তবে সফরকারীদের বেধে দেয়া এ স্বল্প পুঁজির লক্ষ্য তাড়া করতে নেমে খুব বাজে শুরু করে বাংলাদেশ। 

ইনিংসের প্রথম বলেই সাজঘরে ফেরেন লিটন দাস। দিলশান মাদুশঙ্কার করা গুড লেংথ ও ব্যাক অব লেংথের মাঝামাঝি করা ডেলিভারি স্টাম্পে টেনে এনে বোল্ড হয়ে যান এই ওপেনার। 

লিটন গোল্ডেন ডাক খেয়ে ফেরার পর টিকতে পারেননি আরেক ওপেনার সৌম্য সরকারও। ইনিংসের তৃতীয় ওভারের চতুর্থ বলটি খাটো লেংথে করেছিলেন মাদুশঙ্কা। অফ স্টাম্পের বেশ বাইরের সেই বল জায়গায় দাঁড়িয়ে টেনে অন সাইডে পুল করতে চেয়েছিলেন সৌম্য। কিন্তু মিস টাইমিংয়ে ৩০ গজের বৃত্তের ভেতরে স্কয়ার লেগে ধরা পড়েছেন এই ওপেনার। ৯ বলে ৩ রান করে সৌম্য ফেরায় ১৪ রান তুলতেই দুই ওপেনারকে হারিয়ে বিপদে বাংলাদেশ।

পরে সতীর্থদের দেখানো পথে হাঁটেন তাওহিদ হৃদয়ও, তিনি দলীয় মাত্র ২৩ রানের সময় ফেরেন । মাদুশঙ্কার বলে বোল্ড হওয়ার আগে তাওহিদ করেন শুধু মাত্র ৩ রান। 

৬ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ২৭ রান। উইকেটে আছেন নাজমুল হোসেন শান্ত ও মাহমুদউল্লাহ রিয়াদ।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ৪৮ দশমিক ৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৫৫ রান সংগ্রহ করেছে শ্রীলঙ্কা। দলের হয়ে সর্বোচ্চ ৬৭ রান এসেছে লিয়ানাগের ব্যাট থেকে। বাংলাদেশের হয়ে ৩টি করে উইকেট পেয়েছেন তানজিম সাকিব, শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App