×

খেলা

বাংলাদেশকে ২৫৬ রানের সহজ লক্ষ্য দিলো শ্রীলঙ্কা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ মার্চ ২০২৪, ০৭:০২ পিএম

বাংলাদেশকে ২৫৬ রানের সহজ লক্ষ্য দিলো শ্রীলঙ্কা

ছবি: সংগৃহীত

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে শ্রীলংকার শুরুটা দুর্দান্ত হলেও পরে টানা ৩ ওভারে তিন উইকেট নিয়ে বাংলাদেশকে ম্যাচে ফেরত আনেন তানজিম হাসান সাকিব। এর পর ফিফটি করে আবার লঙ্কানদের ম্যাচে ফেরান মেন্ডিস। পরে লিয়ানাগের ফিফতে ভর করে মোটামুটি সংগ্রহ পেলো সফরকারীরা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে নির্ধারিত ৪৮.৫ ওভারে মোট ২৫৫ রানে শ্রীলংকাকে আটকায় স্বাগতিকরা। জেতার জন্য টাইগারদের দরকার ২৫৬ রান। বলা যায় ম্যাচ জিততে সহজ লক্ষ্য পেয়েছে বাংলাদেশ।

বুধবার (১৩ মার্চ) টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন লংকান অধিনায়ক কুশল মেন্ডিস। উদ্বোধনী জুটিতে ৭১ রান যোগ করেন পাথুম নিশাঙ্কা ও আভিষ্কা ফার্নান্দো। এরপরই দৃশ্যপটে সাকিব। টানা তিন ওভারে ৩ উইকেট নিয়ে একাই লঙ্কান শিবিরে ধ্বস নামান তিনি।

থমে ব্যক্তিগত ৩৩ রানে আউট হন আভিষ্কা। তার সঙ্গী নিশাঙ্কা করেন ৩৬ রান। ৩ রানে সাদিরা সামারাবিক্রমা ফিরলে বিপদের শঙ্কায় পড়ে লঙ্কানরা। এ অবস্থায় চতুর্থ উইকেটে প্রতিরোধ গড়েন কুশল মেন্ডিস ও চারিথ আসালঙ্কা।

এই দুজনের ৪৪ রানের জুটি ভাঙেন মেহেদী মিরাজ। তার বলে বোল্ড হওয়ার আগে ১৮ রান করেন আসালঙ্কা। দলের বিপর্যয়ের মুখে হাল ধরেন অধিনায়ক মেন্ডিস। পঞ্চম উইকেটে জানিথ লিয়ানাগের সঙ্গে ৬৯ রানের গুরুত্বপূর্ণ জুটি গড়েন তিনি।

আউট হওয়ার আগে ৫৯ রান করেন মেন্ডিস। দলের পক্ষে সর্বোচ্চ ৬৭ রানের ইনিংস খেলেন লিয়ানাগে। শেষদিকে আর কেউ বলার মতো রান পাননি। বাংলাদেশের হয়ে তাসকিন, শরিফুল ও সাকিব ৩টি করে উইকেট নেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App