×

খেলা

আফগানদের জয়ের দিনে মাঠেই ইফতার করলেন শহিদী-নবী (ভিডিও)

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৩ মার্চ ২০২৪, ১১:২৩ এএম

আরব আমিরাতে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ম্যাচে মোহাম্মদ নবীরা নামলেন রোজা রেখেই। ইসলাম ধর্মের পবিত্র রমজান মাসের প্রথম দিনে মাঠে গড়িয়েছিল ম্যাচ। তাতে রোজা নিয়েই নামলেন আফগানিস্তানের ক্রিকেটাররা। আমিরাতের মরুর বুকে সূর্যাস্ত হতেই দেখা গেল অভূতপূর্ব এক দৃশ্য। 

মঙ্গলবার (১২ মার্চ) আয়ারল্যান্ডের বিপক্ষে খেলা চলাকালীন মাঠে বসেই ইফতার করেছেন দুই আফগান ব্যাটার মোহাম্মদ নবী ও হাসমতউল্লাহ শহিদী। বাকিরা ইফতার করেছেন ড্রেসিংরুমে। এদিন ড্রেসিংরুমে বসে নামাজও আদায় করেছেন আফগান ক্রিকেটাররা।

তাদের ইফতারের সেই মুহূর্তের একটি ভিডিও নিজেদের ফেসবুক পেইজে শেয়ার করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। সেই ভিডিও এখন ইন্টারনেট দুনিয়াতে ভাইরাল।

১০০ রানের আগেই ৪ উইকেট হারিয়ে ধুঁকছিল আফগানিস্তান। সেখান থেকেই দলের হাল ধরেছিলেন মোহাম্মদ নবী এবং হাশমতউল্লাহ শহিদী। তাদের ৯৩ রানের জুটি আফগানদের ফেরায় কক্ষপথে। দুজনের ২১ ওভারের জুটির মাঝেই ইফতারের সময় হয়ে গেলে মাঠেই খেজুর, শরবতে ইফতার সম্পন্ন করেন দুই আফগান ক্রিকেটার। মোহাম্মদ নবী এদিন ব্যাট হাতে ৪৮ রানে ফিরলেও, শহিদী করেছেন দলীয় সর্বোচ্চ ৬৯ রান। দুজনের ব্যাটে ভর করে আফগানিস্তান পায় ২৩৬ রানের পুঁজি। 

বল করতে নেমে মোহাম্মদ নবী হলেন আরও বিধ্বংসী। সঙ্গে পেলেন অভিষিক্ত নানগেয়ালিয়া খারোতেকে। পল স্টার্লিংয়ের ৫০ আর কার্টিস ক্যাম্ফারের ৪৩ ছাড়া কাউকে দাঁড়াতেই দেননি দুজন। খারোতে পেয়েছেন ৪ উইকেট। ১৭ রানে ৫ উইকেট নিয়েছেন মোহাম্মদ নবী। 

তাদের দুজনের ঘূর্ণিতে ৯৩ রানে ২ উইকেট থেকে ১১৯ রানে অলআউট হয় আয়ারল্যান্ড। আইরিশদের শেষ ৯ উইকেটই পেয়েছেন নবী এবং খারোতে। শেষ ২৬ রান তুলতেই আয়ারল্যান্ড হারায় ৮ উইকেট। এই জয়ে ৩ ম্যাচের সিরিজ ২-০ তে জয় করেছে আফগানিস্তান। তবে এই জয় ছাপিয়ে আলাদা করে জায়গা করে নিয়েছে আফগানিস্তানের সিয়াম পালনের দৃশ্য।  

দুই দলের পরের সূচি টি-টোয়েন্টি সিরিজ। ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ১৫ তারিখ থেকে। ওয়ানডে সিরিজ আফগানিস্তান জিতে নিলেও, দুই দলের মধ্যেকার একমাত্র টেস্টে জয় পেয়েছিল আয়ারল্যান্ড। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App