×

খেলা

অর্ধশত রানের আগেই ৬ উইকেট হারিয়ে বিপদে বাংলাদেশ

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৯ মার্চ ২০২৪, ০৬:০৮ পিএম

অর্ধশত রানের আগেই ৬ উইকেট হারিয়ে বিপদে বাংলাদেশ

সিরিজ জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমেই বিপদে বাংলাদেশ। ১৭৫ রানের টার্গেট তাড়া করতে নেমে ৩.৪ ওভারেই মাত্র ১৫ রানে লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয় ও মাহমুদউল্লাহ রিয়াদের উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় বাংলাদেশ দল।

ইনিংসের চতুর্থ ওভারে টাইগারদের ধসিয়ে দেন পেসার নুয়ান থুশারা। ২৯ বছর বয়সি এই তারকা পেসার ক্যারিয়ারের অষ্টম টি-টোয়েন্টি ম্যাচেই হ্যাটট্রিক করেন। তারগতি সামলাতেই হিমশিম খান বাংলাদেশ দলের তারকা ব্যাটসম্যানরা।

নিজের প্রথশ আর ইনিংসের চতুর্থ ওভারের দ্বিতীয়, তৃতীয় আর চতুর্থ বলে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয় আর মাহমুদউল্লাহ রিয়াদকে আউট করে হ্যাটট্রিক করেন। সেই ওভারে কোনো রান নিতে পারেনি বাংলাদেশ।

ষষ্ঠ ওভারে বোলিংয়ে এসে আরেক ওপেনার সৌম্য সরকারকে বোল্ড করে দেন থুশারা। তার গতিতে কুপোকাত বাংলাদেশ দল। ৫.৩ ওভারে মাত্র ২৫ রানে ৫ উইকেট হারিয়ে ম্যাচ থেকে কার্যত ছিটকে যায় বাংলাদেশ।

পঞ্চম উইকেট হারানোর পর তুশারা-ঝড় সামলে টিকে থাকার চেষ্টা জাকের আলী ও মেহেদী হাসানের। কিন্তু জাকের টিকলেন না! হাসারাঙ্গার গুগলি মিস করে গিয়েছিলেন। জাকের অবশ্য এলবিডব্লুর সিদ্ধান্ত রিভিউ করেন সঙ্গে সঙ্গেই। তবে বল ব্যাটে লাগেনি তার। বহাল থেকেছে শরফুদ্দৌলার সিদ্ধান্ত। বাংলাদেশ হারিয়েছে ষষ্ঠ উইকেট।  

এই প্রথম এত কম রানের মধ্যে ৬টি উইকেট হারাল বাংলাদেশ। আগের রেকর্ড ছিল ৩৯/৬, মিরপুরে পাকিস্তানের বিপক্ষে ২০১১ সালে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App