×

খেলা

নিষিদ্ধ হাসারাঙ্গাকে নিয়ে যা বললেন শ্রীলঙ্কার কোচ

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৩ মার্চ ২০২৪, ০৪:২৫ পিএম

নিষিদ্ধ হাসারাঙ্গাকে নিয়ে যা বললেন শ্রীলঙ্কার কোচ

শ্রীলঙ্কার কোচ ক্রিস সিলভারউড বলেছেন, আম্পায়ারকে বাজে মন্তব্য করায় আইসিসি থেকে দুই ম্যাচর নিষেধাজ্ঞা পেয়েছেন হাসারাঙ্গা। এই কারণে লঙ্কান অধিনায়ক হাসারাঙ্গা বাংলাদেশের বিপক্ষে প্রথম দুই ম্যাচ খেলবেন না। রবিবার (৩ মার্চ) সংবাদ সম্মেলনে শ্রীলঙ্কার কোচ ক্রিস সিলভারউড এ কথা বলেন। 

তিনি আরো বলেন, ওয়ানিন্দু দুই ম্যাচ খেলতে পারবে না। এটা আমাদের মেনে নিয়েই এগোতে হবে। সে তার শাস্তি মেনে নিয়েছে, আমাদের এখন তাকে ছাড়াই খেলতে হবে। তার জায়গায় যে সুযোগ পাবে, তার জন্য নিজেকে প্রমাণের মঞ্চ। বিশ্বকাপের আগে এটা সুবর্ণ সুযোগ।

হাসারাঙ্গার সঙ্গে থাকছেন না পাথুম নিশাঙ্কাও। সিলভারউড বলেন, 'গত ৭-৮ মাস ধরে শ্রীলঙ্কার টপ অর্ডারে পাথুম নিশাঙ্কা ভীষণ কার্যকরী। তার না থাকা বড় ক্ষতি। ওয়ানডে ও টি-টোয়েন্টিতে তার দারুণ কিছু ইনিংস আমরা দেখেছি। তাকে আবারও দলে ফিরে পেতে মুখিয়ে আছি। তবে কোনো ক্রিকেটারের অনুপস্থিতি মানেই কিন্তু অন্য ক্রিকেটারের গেম টাইম পাওয়া।'

দুই গুরুত্বপূর্ণ না থাকলেও কোনো চিন্তার কিছু দেখছেন না সিলভারউড। দলকে দাঁড় করাতে চান ভালো একটা কম্বিনেশনে, 'সিনিয়র ও জুনিয়র ক্রিকেটারদের নিয়ে একটা ভালো কম্বিনেশন জরুরী। আমাদের দলে ম্যাথিউসও আছে আবার একদম তরুণ ক্রিকেটারও আছে। ব্যাপারটা এক্সাইটিং।'

উল্লেখ্য, ২০২৩ সালের ৩১ ডিসেম্বর নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি দিয়েই বছরটা শেষ করে বাংলাদেশ। বিপিএল শেষে বাংলাদেশের আন্তর্জাতিক ক্রিকেটে চলতি বছরের ব্যস্ততা আগামীকাল শুরু হচ্ছে টি-টোয়েন্টি দিয়েই। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। লঙ্কান কোচ ক্রিস সিলভারউড এগিয়ে রাখছেন নিজেদেরই।  

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বাংলাদেশ-শ্রীলঙ্কা সর্বশেষ মুখোমুখি হয়েছে ২০২২-এর ১ সেপ্টেম্বর। শ্বাসরুদ্ধকর সেই ম্যাচে শ্রীলঙ্কা জিতেছে ২ উইকেটে। মুখোমুখি লড়াইয়ের পরিসংখ্যানেও এগিয়ে শ্রীলঙ্কা। ১৩ ম্যাচের লড়াইয়ে বাংলাদেশ জিতেছে ৪ ম্যাচ, ৯ ম্যাচ জিতেছে শ্রীলঙ্কা। 

অন্যদিকে ২০২৩ সালের ১ জানুয়ারি থেকে হিসাব করলে এগিয়ে বাংলাদেশ। এই সময়ে ১৪ ম্যাচ খেলে ১০টিই জিতেছে বাংলাদেশ, হেরেছে ৩টি ও ১ ম্যাচ পরিত্যক্ত হয়েছে, যার মধ্যে বাংলাদেশ ঘরের মাঠে ইংল্যান্ডকে ৩-০ ব্যবধানে ধবলধোলাই করেছে। শ্রীলঙ্কা এ সময় ১৩ ম্যাচ খেলে জেতে ৫ ম্যাচ, হেরেছে ৭ ম্যাচ ও পরিত্যক্ত হয়েছে ১ ম্যাচ। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App